ঢাকা, বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ অপরাহ্ন
মিরসরাইয়ে অগ্নিকান্ডে ৩ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে অগ্নিকান্ডে ৩ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

মিরসরাইয়ে অগ্নিকান্ডে ৩ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (১৭ আগষ্ট) রাত আড়াইটার সময় উপজেলার ইছাখালী ইউনিয়নের আবুরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে তিন ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে নগদ টাকাসহ প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্থরা হল ভ্যারাইটিজ ষ্টোরের মালিক কালা সওদাগর, ফার্মেসির মালিক আরিফ হোসেন এবং টেইলার্স দোকানের মালিক গোলাম হোসেন।

ক্ষতিগ্রস্ত ফার্মেসির মালিক আরিফ হোসেন জানান, প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। রাত আনুমানিক দুইটার দিকে আগুন লাগার খবর পেয়ে দ্রæত বাজারে ছুটে যাই। আমার মনে হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো দোকানে ছড়িয়ে পড়ে। একে একে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। নগদ টাকা, ওষুধ, কাপড়, আটা, চাউল, ময়দাসহ প্রয়োজনীয় সব কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

টেইলার্স দোকানের মালিক গোলাম হোসেন বলেন, রাত সাড়ে এগারোটার দিকে দোকান বন্ধ করে চলে যাই। রাত আনুমানিক দুইটার দিকে অগ্নিকান্ডের খবর শুনে দোকানে ছুটে গিয়ে দেখি সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জোরারগঞ্জ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাঈফ উদ্দিনের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, রাত দুইটার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে ছুটে যাই এবং ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। সময়মত পৌঁছতে না পারলে অন্য দোকানগুলোও রক্ষা করা সম্ভব হত না। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

Leave a Reply

Your email address will not be published.

x