ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
আমতলীতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
আমতলী(বরগুনা)প্রতিনিধি

বরগুনার আমতলীতে  লকডাউনেও জীবনযাত্রা স্বাভাবিক। সড়ক মহাসড়ক, হাট-বাজার, বিপণি বিতান, কাঁচাবাজার, হাসপাতাল সর্বত্রই উপেক্ষিত স্বাস্থ্যবিধি।

সরজমিন দেখা যায়, সকাল ৭টার পরই বিভিন্ন বয়সের নারী পুরুষ ও শিশুরা আসতে থাকে মার্কেটগুলোতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ক্রেতাদের ভিড়। গিজাগিজি ঠাসাঠাসি করেই চলছে মার্কেটিংয়ের কাজ। কাপড়ের দোকানগুলোতে একসঙ্গে প্রবেশ করেছেন  অনেক ক্রেতা।

জীবাণুনাশক স্প্রে নেই। নেই হাত ধোয়ার কোনো ব্যবস্থা। ৩-৪ জনের মুখ কাপড়ে ঢাকা থাকলেও অন্যদের মুখে নেই মাস্ক। এমনকি বিক্রেতাও মাস্ক ছাড়াই কাজ করে যাচ্ছেন। শপিংমল ও অধিকাংশ বিপণি বিতানের মালিক কর্মচারীরা মাস্ক পরছেন না। আর মসজিদে শতকরা ৯৫ ভাগ মুসল্লিই মাস্কবিহীন। ব্যাটারি ও সিএনজিচালিত অটোরিকশাসহ সকল যানবাহনে ইচ্ছামতো যাত্রী চড়ছেন। কোথাও স্বাস্থ্যবিধির বালাই নেই। ব্যাংকসহ বিভিন্ন দপ্তরে ‘নো মাস্ক, নো সার্ভিস’- এমন লেখাকে উপেক্ষা করেই আসছেন গ্রাহকরা। কোথাও নেই সামাজিক দূরত্বের বালাই। লকডাউন চলাকালেই আমতলীতে পৌরশহরে অর্ধশতাধিক কোচিং সেন্টার রয়েছে চলমান। ২০-৫০  জন করে শিক্ষার্থী অংশগ্রহণ করেছে কোচিং-এ। স্বাস্থ্য বিধির বা লক ডাউনের ব্যাপারে প্রশাসনের কোন  করনিয় আছে কিনা তাও বোঝা যাচ্ছেনা আমতলীতে।

সরজমিনে দেখা যায়, গত বুধবার  সকাল ১০টা। আমতলী কলাপাড়া -আমতলী পটুয়াখালী -আমতলী – বরগুনা – আমতলী -ঢাকা  রুটে চলাচলকারী – যাত্রীবাহী পরিবহনের যাত্রীবাহী একটি লোকাল বাস দাঁড়িয়ে আছে। কোনো যাত্রীর মুখে নেই মাস্ক। একাধিক সিটে বসে আছেন দু’জন করে যাত্রী। চালকও মাস্কবিহীন।

উপজেলা  নির্বাহী কর্মকর্তা মো.আসাদুজ্জামান বলেন, লোকজনকে স্বাস্থ্যবিধির বিষয়ে আরো উদ্বুদ্ধ করতে  কাজ করে যাচ্ছি।

আমতলী, বরগুনা।

2 responses to “আমতলীতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/21579 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/21579 […]

Leave a Reply

Your email address will not be published.

x