ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
পটুয়াখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি যাচাই ও মানবিক সহায়তা কার্যক্রম শুরু
Reporter Name

পটুয়াখালী প্রতিনিধি: মোঃ সালাউদ্দিন রুবেলঃ পটুয়াখালী ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে উচ্চ জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত জেলার ৭৫ টি ইউনিয়নের প্রতিটাতেই আড়াই লাখ টাকা করে বরাদ্দ করেছে সরকার। করোনা ভাইরাস ও প্রাকৃতিক দুর্যোগ ইয়াসের কারণে ক্ষতিগ্রস্তদের মাঝে এই অর্থ ব্যয় করা হবে।

ঃএদিকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ইতিমধ্যে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান কার্যক্রম শুরু করা হচেছ। ঘূর্ণিঝড়ের প্রভাবে এবার বিভিন্ন এলাকার বেড়িবাঁধ বিধ্বস্ত হয়ে কিংবা বেরিবাদ উপচে পানি ঢুকে অনেক এলাকার মাছের ঘেরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, এই ইয়াসের বন্যায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ বা যাচাই-বাছাই করতে আরো সময় লাগবে। তবে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে সহায়তা করার জন্য সকলকে নির্দেশনা প্রদান করা হয়েছে। তাছাড়া ইতিমধ্যে অনেক এলাকায় শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, উচ্চ জোয়ারের পানিতে ৭০৮৫ টি মাছের ঘের ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে মাছ, পোনা ও বিভিন্ন অবকাঠামো সহ ঘের মালিকদের প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পরিশেষে বলা যায় যে, পটুয়াখালীর ইয়াস এর প্রভাবে জোয়ারের পানি আজও স্বাভাবিক জোয়ারের থেকে কিছুটা বৃদ্ধি পেয়েছে।

2 responses to “পটুয়াখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি যাচাই ও মানবিক সহায়তা কার্যক্রম শুরু”

  1. … [Trackback]

    […] Here you will find 5615 additional Information to that Topic: doinikdak.com/news/19196 […]

  2. … [Trackback]

    […] Here you can find 91978 more Info on that Topic: doinikdak.com/news/19196 […]

Leave a Reply

Your email address will not be published.

x