ঢাকা, রবিবার ২৬ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৬ জন
Reporter Name

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৩৬ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৮৭২ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেছে ২ জন।

বুধবার (২৬ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৭৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৪০ জন, বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চমেক ল্যাবে ২ জন এবং সিভাসু ল্যাবে ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৭৪টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, মেডিক্যাল সেন্টার হাসপাতাল এবং পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৫টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ৫১ জন।

One response to “গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৬ জন”

  1. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/18722 […]

Leave a Reply

Your email address will not be published.

x