ঢাকা, সোমবার ১৭ জুন ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
ঘূর্ণিঝড় মোকাবেলায় পাথরঘাটায় ১০৮ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত
Reporter Name

পাথরঘাটা-বরগুনা প্রতিনিধি: ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় পাথরঘাটা ১০৮ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ঘুর্নিঝড় ইয়াসের প্রভাব থেকে উপকূলীয় বরগুনার পাথরঘাটা উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকার মানুষকে নিরাপদ রাখতে আশ্রয়ন কেন্দ্রে গুলোর প্রস্তুত রাখা হয়েছে।

সুন্দরবন সংলগ্ন বলেশ্বর ও বিষখালী নদী বেষ্টিত পাথরঘাটা উপজেলাটি যেকোনাে ধরনের ঘুর্নিঝড়েই থাকে ঝুঁকিপূর্ণ। কেননা সিডর, আয়লা, মহাসেন, আম্পানের আঘাতে বারবার ক্ষতিগ্রস্ত হচ্ছে এ উপজেলার মানুষ। সিডরে বেরিবাঁধ ভেঙে প্রায় ৫২ জনেরও বেশি মৃত্যু হয় এ উপজেলায়। এছাড়াও আম্পানে ঘর চাপা পড়ে দুজনের মৃত্যু হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা জানান ঘুর্নিঝড় ইয়াসের পূর্ববর্তী সতর্কতা ও পরবর্তী উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য জরুরি প্রস্তুতি সভা করছে উপজেলা প্রসাশন। নদীর তীরবর্তী অঞ্চল হওয়ায় বিগত সময়ের তুলনায় ঘূর্ণিঝড় ইয়াশকে কেন্দ্র করে পাথরঘাটা উপজেলা প্রসাশনের পক্ষ থেকে নানামুখী পদক্ষেপ নিতে দেখা গেছে।

এদিকে ঘুর্নিঝড় ইয়াশকে কেন্দ্র করে সিপিপির ২ হাজার ৪৫ জন কর্মী কাজ করে যাচ্ছে। এছাড়াও প্রচার প্রচারণার পাশাপাশি, পর্যাপ্ত শুকানাে খাবার, সুপেয় পানি, আশ্রয়ন কেন্দ্রে আলাের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলেও জানান ইউএনও সাবরিনা সুলতানা। জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্রে জানা যায় বরগুনায় দুর্যোগ মােকাবেলায় ১ কোটি ৩১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

3 responses to “ঘূর্ণিঝড় মোকাবেলায় পাথরঘাটায় ১০৮ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত”

  1. … [Trackback]

    […] There you can find 22223 additional Info to that Topic: doinikdak.com/news/18683 […]

  2. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/18683 […]

  3. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/18683 […]

Leave a Reply

Your email address will not be published.

x