ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
ঘূর্ণিঝড় ইয়াস: ৭০২ টি সাইক্লোন সেল্টার, ৮৬ টি মেডিকেল টিম প্রস্তুত
Reporter Name

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী থেকে: ঘূর্ণিঝড় ইয়েস মোকাবিলায় পটুয়াখালীতে ৭০২ টি সাইক্লোন সেল্টার প্রস্তুত রয়েছে। এছাড়া দূর্যোগের সময় মানুষদের চিকিৎসা সেবায় ৮৬ টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।

সোমবার সকালে ১০ টায় জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা রনজিত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে পটুয়াখালীতে ঘূর্ণিঝড় ইয়েসের কোন প্রভাব নেই। বর্তমানে পটুয়াখালীতে প্রচন্ড তাপদাহ বিরাজ করছে। জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা রনজিত কুমার সরকার বলেন, প্রাথমিকভাবে ৭০২ টি প্রয়োজনেে আরও বৃদ্ধি করা হবে। পর্যাপ্ত খাবার মজুদ রয়েছে, জেলা প্রশাসক স্যারের নির্দেশ ক্রমে খাবার বিতরণ করা হবে। তিনি আরও বলেন, পটুয়াখালীতে ৮৬ টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। যারা ঘূর্ণিঝড়ের সময় মাঠ পর্যায়ে মানুষকে সেবা প্রদান করবেন।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ইনচার্জ মো. মাসুদ রানা বলেন, বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ইয়েসে পরিনত হয়েছে। পায়রা সমুদ্র বন্দর থেকে ৬০৫ কি: মি: দক্ষিণে অবস্থান করছিল। পায়রা সমুদ্র বন্দর সমূহকে এক নম্বর সর্তকতা সংকেত নামিয়ে তারপরবর্তীতে দুই নম্বর দূরবতী হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। তিনি আরও বলেন, সকাল থেকে পটুয়াখালীতে প্রচন্ড রৌদ্র রয়েছে। এখনও আওয়ারলি শুরু হয়নি। দুপুর ১২ টার অবজারভেশনে রৌদ্রের তাপমাত্রার সঠিক তথ্য বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published.

x