ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
পটুয়াখালীতে হাজারও উন্নয়নের ভিড়ে ব্রীজ যখন মরন ফাঁদ
Reporter Name

আতিকুর রহমান মিরাজ ,কলাপাড়া উপজেলা প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ডালবুগন্জ বাজার এর মিঠাগন্জ ইউনিয়নের সংযোগ সেতু এটি। দুই ইউনিয়নের প্রায় হাজার খানেক মানুষের যাতায়াতের এক মাত্র সংযোগ সেতুটি প্রশাসনের অবহেলায় এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। বিগত ৪/৫ বছরে প্রশাসনের কোনো পদক্ষেপই দেখা যায় নাই এই মরন ফাঁদ ঠিক করার জন্য।এই মরন ফাঁদকেই জয় করে প্রতিনিয়ত শত মানুষের যাতায়াত করতে হয়।

যাতায়াত করতে গিয়ে বাচ্চা সহ সাধারণ মানুষ বিভিন্ন সময় আহত  হয়েছে এবং বিপদের সম্মুখীন হয়েছে।এই মরন ফাঁদের জন্য বিপাকে  আছে সাধারণ মানুষের পাশাপাশি ডালবুগন্জ মাধ্যমিক বিদ্যালয় ও ডালবুগন্জ  বাজার সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষার্থী যারা মিঠাগন্জ ইউনিয়নে বসবাসরত।বর্ষা মৌসুমে এই মরন ফাঁদের উপর স্বয়ং জমদূত ভর করে থাকে প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হতে হয় সর্ব সাধারণের।হাজার হাজার জনগণের দুঃখের  আহাজারি প্রশাসনের টনক  নারাতে পারেনি এই পর্যন্ত। তাহলে কি সর্বসাধারণরা ধরেই নিবে যতদিনে এই মরন ফাঁদ জনগনের জীবন না নিবে ততদিনে এই মরন ফাঁদের দিকে প্রশাসন তাকাবে না।

এমনিতে প্রতিনিয়ত রাতের বেলা এই মরন ফাঁদ পুলসিরাত হিসেবে নেমে আসে এই দুই ইউনিয়নের মানুষের মাঝে। এটি যেমন ভাঙ্গা তেমনি আলো বিহীন এই পুলসিরাত যেকোনো মূহুর্তেই মানুষের জীবন কেরে নিতে পারে।তাই প্রশাসনের প্রতি আকুল আবেদন এই মরন ফাঁদকে ঠিক করার জন্য। সাধারণ জনগন কোনো লাশের উপর দিয়ে আপনাদের এই উন্নয়নকে মেনে নিবে না।তাই বড় কোনো ক্ষতি হওয়ার আগেই এই মরন ফাঁদকে ব্রীজে রুপান্তরিত করার জন্য জোর দাবি জান্নাচ্ছে সর্বসাধারন।

Leave a Reply

Your email address will not be published.

x