ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
বঙ্গোপসাগরে অবরোধ অমান্য করে মাছ শিকার ৩টি ট্রলার ও ৩৭ জেলে আটক
Reporter Name

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি: বঙ্গোপসাগরে ৬৫ দিনের মাছ ধরার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করে ঘাটে ফেরার পথে ৩ ট্রলারসহ ৩৭জেলে আটক করেছে দক্ষিণ স্টেশন কোস্টগার্ড পাথরঘাটা। এসময় বিপুল পরিমাণ সামুদ্রিক মাছ জব্দ করে তারা।

রবিবার (২৩ মে) ভোর পাঁচটার দিকে পাথরঘাটার বিষখালি ও বলেশ্বর নদী থেকে  মাছসহ ট্রলার ও জেলেদের আটক করে পাথরঘাটা মৎস্য অফিসে হস্তান্তর করে দক্ষিণ স্টেশন কোস্টগার্ড। আটককৃত ট্রলারগুলো পাথরঘাটা উপজেলার চরদোয়ানী ইউনিয়নের খলিফার হাট গ্রামের।

দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কমান্ডার লেফটেনেন্ট শাহরিয়ার জানান নিয়মিত টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি গভীর সমুদ্রে মাছ শিকার করে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে বিক্রির জন্য নিয়ে আসছে। এমন সংবাদের ভিত্তিতে রাত একটা থেকে পাথরঘাটা পৌর শহরের বারানি খালে আমরা অবস্থান করি। পরে ভোর পাঁচটার দিকে ট্রলার তিনটি যাওয়ার পথে তাদেরকে আটক করি।

ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান ঈদের আগে তারা সাগরে মাছ শিকারে যায়। তাদের ধারণা ছিল অবরোধের পূর্বেই ঘাটে ফিরে আসতে পারবে। তবে সাগরে মাছ না থাকায় তারা গভীর সমুদ্রে অবস্থান করে। সেখান থেকে ফিরে আসতে দুদিন সময় লাগায় তারা কোস্টগার্ডের অভিযানে আটক হয়।

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান মৎস্য আইন অনুযায়ী ট্রলার ও জেলেদের মোবাইল কোর্টের মাধ্যমে সকাল দশটায় দিকে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং জব্দ মাছগুলো ওপেন ডাকে বিক্রি করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.

x