ঢাকা, সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রী উপহার ঘর পাচ্ছে ভেদরগঞ্জে ২৪০টি  হত দারিদ্র পরিবার
Reporter Name

শরীয়তপুর প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সেমি পাকা বাড়ি পেয়েছেন শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার হত দরিদ্র ২৪০টি পরিবার  ।

খোঁজ নিয়ে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে মুজিববর্ষ উপলক্ষে ২৪০টি পরিবারকে আধাপাকা ইটের বাড়ি উপহার হিসেবে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব পরিবার এমন বাড়ি পেয়ে আনন্দে অশ্রুসিক্ত হলেন ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের অনেকেই জানান।

তারা আবেগাপ্লুত কণ্ঠে বলেন, করোনাভাইরাসের এ দুর্যোগ মুহূর্তে আমাদেরকে শেখের বেটি ঘর দিছে, ১০ টাকা কেজি চাল দিছে। এদিকে আমাদের প্রতিবেদকের সাথে কথা হয় সুবিধাভোগীদের মধ্যে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এই প্রকল্পে বরাদ্দ ধরা হয়েছে প্রতিটি ঘর ১ লাখ ৭১ হাজার টাকা । মোট ৪১ লাখ ৪০ হাজার টাকা। এখানে ২৪০টি ঘরের তালিকা নিয়ে বাছাইর কাজ চলছে ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানভীর আল নাসীফ  বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের হত দরিদ্র পরিবারের  জীবনমান উন্নয়নে গত ২০১৯-২০-২১ অর্থবছরে উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠীকে সেমিপাকা (আধাপাকা) বাড়ি নির্মাণ করে দিচ্ছে। যেখানে প্রতিটি বাড়িতে রয়েছে চৌচালা টিনের ছাউনির দুটি ঘর। যার মোট দৈর্ঘ্য সাড়ে ১৯ ফুট এবং প্রস্থ সাড়ে ১০ ফুট। মেঝে পাকা করে দেওয়া হয়েছে। প্রতিটি ঘরে রয়েছে ২ করে স্টিলের দরজা ও ৫টি জানালা। ঘরের একপাশে করে দেওয়া হয়েছে রান্নাঘর, টয়লেট, স্টোররুম এবং অপর পাশে একটি পাকা বারান্দা ও রয়েছে।

4 responses to “প্রধানমন্ত্রী উপহার ঘর পাচ্ছে ভেদরগঞ্জে ২৪০টি  হত দারিদ্র পরিবার”

  1. … [Trackback]

    […] Here you can find 97629 more Information to that Topic: doinikdak.com/news/16025 […]

  2. poppenhuis says:

    … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/16025 […]

  3. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/16025 […]

  4. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/16025 […]

Leave a Reply

Your email address will not be published.

x