ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা-অধিকারের মনিটরিং অভিযান ও মাস্ক বিতরণ
Reporter Name
শরীয়তপুর ডামুড্যায় বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা-অধিকারের মনিটরিং অভিযান ও মাস্ক বিতরণ

মো. রুহুল আমিন, শরীয়তপুর প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ উল ফিতর এবং “বিশেষ সেবা সপ্তাহ ২০২১” উপলক্ষে রবিবার (০২৩মে) শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে বিশেষ মনিটরিং অভিযান পরিচালনা করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়।

অভিযানে কসমেটিকসের দোকান ও খাদ্য প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান পরিদর্শণ করা হয়। এ সময় মেয়াদ উত্তীর্ণ ও অননুমোদিত কসমেটিকস বিক্রয়, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ ও খাদ্যে ক্ষতিকর রঙের ব্যবহারসহ ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী সতর্কতামূলক প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়।

এছাড়া ‘বিশেষ সেবা সপ্তাহ -২০২১’ উপলক্ষে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণে ক্রেতা এবং বিক্রেতাকে সচেতন করতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আবুল হোসেন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।

One response to “বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা-অধিকারের মনিটরিং অভিযান ও মাস্ক বিতরণ”

  1. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/12516 […]

Leave a Reply

Your email address will not be published.

x