ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
কেনা কাটায় ব‍্যস্ত রংপুরের নগরবাসী, মানছে না স্বাস্থ্যবিধি
Reporter Name

হীমেল মিত্র অপু.স্টাফ রিপোর্টার: সরকার ঘোষিত লকডাউনের আজ (১৯ এপ্রিল ) সোমবার ষষ্ঠ দিন। দিন যতই যেতে থাকছে ততই লক্ষ্য করা যাচ্ছে মানুষের অবাধে চলাফেরা। মানুষ মানছেন না স্বাস্থ্যবিধি।

মাস্ক পড়ছেন না ও সামাজিক দূরত্ব মানছেন না নগরবাসী। মার্কেট এবং বাজারগুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা যাচ্ছে। নগরবাসীরা দিনের সময়টাতে খুব বেশি ভিড় জমাচ্ছেন বাজারগুলোতে।

জনসমাগম কম করতে বলা হলেও বাজারগুলোতে লক্ষ্য করা যাচ্ছে অনেক মানুষের জনসমাগম। রমজানে লকডাউন কার্যকর থাকার ফলে অনেকেই মার্কেটগুলোতে ভিড় জমাচ্ছেন ঈদের কেনাকাটায়।

লকডাউন এর কারণে এবার রমজানের আগে থেকেই মানুষ মার্কেট মুখী হচ্ছেন ঈদের কেনাকাটার জন্য। অনেকেই পরিবারসহ আসছেন দূর-দূরান্ত থেকে মার্কেটগুলোতে। এতে করে বাড়তে শুরু করেছে জনসমাগম।এদিকে মানুষ বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করেছে যানবাহনগুলো। রংপুরের বাইরে থেকেও অনেক যানবাহন রংপুরের ভেতরে প্রবেশ করে ঠিকই যাত্রী বহন করে নিয়ে যাচ্ছেন এক শহর থেকে আরেক শহরে। বিশেষ করে লক্ষ্য করা যাচ্ছে ইজিবাইক, অটোরিকশা সহ অন্যান্য যানবাহন গুলো। এতে করে শহরে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজটের।

অপরদিকে নগরবাসীকে সচেতন করতে বারবার আহ্বান করছেন রংপুর জেলা প্রশাসন ও রংপুর সিটি করপরেশন। রংপুরের সচেতন নাগরিকরা মনে করছেন এ সময় মানুষদের স্বাস্থ্যবিধি মানতে হবে। কারণ ছাড়া ঘরের বাহিরে বের না হওয়ার জন্য আহবান করছেন।

Leave a Reply

Your email address will not be published.

x