ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
পবিত্র হজ নিয়ে আলোচনায় সৌদিতে বাংলাদেশ প্রতিনিধি দল
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

আগামী বছরের পবিত্র হজ কার্যক্রম নিয়ে আলোচনা করতে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সৌদি আরব গেছেন। সোমবার সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তারা।

সৌদি সফরকালে তারা ১৪৪৩ হিজরি সালের ওমরাহ এবং সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে অবহিত হবেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এ ছাড়া সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেওয়ার কথা আছে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রীর। প্রতিনিধি দল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করবেন। সেখানে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হবে। তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন।

আগামী ১৯ সেপ্টেম্বর মদিনার ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে মতবিনিময়ের কথা আছে বাংলাদেশ প্রতিনিধি দলের। সফর শেষে তারা আগামী ২১ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

ধর্ম প্রতিমন্ত্রী ছাড়া প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো. মনির, হজ অফিস ঢাকার পরিচালক মো. সাইফুল ইসলাম, ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, ধর্ম সচিবের একান্ত সচিব মো. যোবায়ের।

4 responses to “পবিত্র হজ নিয়ে আলোচনায় সৌদিতে বাংলাদেশ প্রতিনিধি দল”

  1. It’s actually a cool and useful piece of information. I’m satisfied that you just shared this useful info with us.
    Please keep us informed like this. Thank you for sharing.

  2. Hey There. I discovered your blog using msn. This is an extremely smartly
    written article. I will be sure to bookmark it and come back to learn extra of your helpful information. Thank you for the
    post. I will certainly return.

  3. Click Home says:

    I’m not sure exactly why but this site is loading extremely
    slow for me. Is anyone else having this issue or is it a issue on my end?
    I’ll check back later on and see if the problem still exists.

  4. For the reason that the admin of this site is working, no doubt very soon it will be famous, due to its quality contents.

Leave a Reply

Your email address will not be published.

x