ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
আমি মুসলমান, আল্লাহকে ভয় করতে হবে: চিত্রনায়িকা রোজিনা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

চিত্রনায়িকা রোজিনার স্মৃতিতে এখনও উজ্জ্বল এফডিসি’র সোনালি সময়গুলো। তিনি জানালেন, প্রথম সিনেমায় পারিশ্রমিক হিসেবে ১০ টাকা পেয়েছিলেন। ছয়-সাতটি সিনেমা হিট হওয়ার পরও স্কুটারে যাতায়াত করেছেন এফডিসিতে। নিজের একটা গাড়ি কেনার সামর্থ্য হয়নি তখনও।

কাজের বিনিময়ে পারিশ্রমিককেই গ্রহণ করেছেন। বাইরের জগতের সঙ্গে মিশে অন্যায়ভাবে টাকা কামানোর চিন্তাও করেননি।

বর্তমান সময়ের চলচ্চিত্রাঙ্গনের পরিবেশ-পরিস্থিতি আর অভিনয়শিল্পীদের অপরাধে জড়িয়ে যাওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে এমনটাই বললেন চিত্রনায়িকা রোজিনা।

এক বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রোজিনা বলেন, অভিনয়কে ভালোবেসেই চলচ্চিত্রে এসেছি। অভিনয় করাকেই উপার্জনের পথ হিসেবে নিয়েছি। এটা তো আমার কাজ। যত সিনেমায় অভিনয় করব ততো পয়সা পাব। কম হোক আর বেশি হোক। সেখানে যদি কাজের পেছনে না ছুটি, এসেই দু-একটা ছবি করে বাইরের জগতে মিশে কালো টাকা ইনকাম করে ধনী হওয়া, বিলাশবহুল জীবন-যাপন করা…এটা তো একটা শিল্পকে ধ্বংস করা, শিল্পকে অপমান করা। চলচ্চিত্রকে সমাজের কাছে কলুষিত করা। আর আমি মনে করি, এটা কোনো শিল্পীর কাজ নয়।

তিনি আরো বলেন, শাবানার কথা বলেন বা আমার কথাই বলেন, এসব (অর্থ-বিত্ত) তো লোক দেখানের বিষয় না। আমাকে সব সময় মনে রাখতে হবে আমি মুসলমান, আমাকে আল্লাহকে ভয় করতে হবে, আমাকে জবাবদিহি করতে হবে, আমাকে নামাজ পড়তে হবে। আর অবশ্যই সেটা করেছি আমরা। আর (অভিনয়) সেটা আমাদের কাজ। যতটুকু সম্ভব শালীনতার মধ্যে থেকে কাজ করেছি।

তিনি আরো বলেন, আমরা তো ব্যক্তিগত জীবনের কথা ভাবারই সুযোগ পাইনি। বিশেষ করে আমি আমার কথাই বলব, প্রতিদিন ৩ থেকে ৪টা শুটিংয়ে কাজ করেছি। ্ওই সময় ব্যক্তিগত জীবনের আনন্দ নিয়ে ভাবিও নাই। কল্পনায় শুধু ছিল কীভাবে ভালো অভিনয় করা যায়, কীভাবে দর্শকের হৃদয়ে জায়গা করে নেওয়া যায়, কীভাবে অ্যাওয়ার্ড পাওয়া যায়। পারসোনাল লাইফ বলতে কিছু ছিল না আমাদের। এখানে ঘুরতে যাওয়া, ওখানে বেড়াতে যাওয়া এসব করিনি আমরা।

২৫৫টি বাংলা সিনেমায় অভিনয় করেছেন রোজিনা। একক নায়িকা হিসেবে চলচ্চিত্রে রোজিনার সুযোগ আসে এফ কবির পরিচালিত ‘রাজমহল’ সিনেমায়। মুক্তির পর সিনেমাটি হয় সুপারহিট।

১৯৭৮ সালে ছবিটি মুক্তি পাওয়ার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রোজিনাকে। একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন। শাবানা, ববিতা, সুচরিতার পাশাপাশি তিনিও হয়ে ওঠেন একজন সুপারহিট এবং দামি তারকা।

‘হিসাব চাই’, ‘জীবনধারা’, ‘মানসী’, ‘দোলনা’, ‘দিনকাল’, ‘তুফানমেইল’, ‘রাজিয়া সুলতানা’, ‘রাজকন্যা, ‘মিস ললিতা’, ‘ডিসকো বাইদানী’সহ অনেক সিনেমার অভিনয় করেছেন এই চিত্রনায়িকা।

2 responses to “আমি মুসলমান, আল্লাহকে ভয় করতে হবে: চিত্রনায়িকা রোজিনা”

  1. Hey there! I’ve been reading your blog for a long time now and finally got the bravery
    to go ahead and give you a shout out from New Caney Tx! Just wanted
    to mention keep up the fantastic job!

  2. It’s a pity you don’t have a donate button! I’d certainly
    donate to this excellent blog! I guess for now i’ll settle for bookmarking and adding your
    RSS feed to my Google account. I look forward to fresh updates and
    will talk about this blog with my Facebook group. Talk soon!

Leave a Reply

Your email address will not be published.

x