ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
ইংল্যান্ডে দারুল হাদীস লাতিফিয়ায় দারুল কিরাতের উত্তীর্ণ সাড়ে তিন শতাধিক শিক্ষার্থীর মধ্যে এওয়ার্ড ও পাগড়ি প্রদান
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দারুল কিরাত মাজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর আওতাধীন ইউকে’র প্রধান কেন্দ্র দারুল হাদীস লাতিফিয়ায় গ্রীষ্মকালীন কিরাত ও তাজবীদ শিক্ষাকোর্স দারুল কিরাত এর সমাপনী অনুষ্ঠান ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের উপস্থিতিতে মাদরাসার হলরুমে অনুষ্ঠিত হয়। মাদরাসার গভর্নিং বডির চেয়ারম্যান আল্লামা আব্দুল জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস এর মাননীয় স্পীকার আহবাব হোসাইন। তিনি তার বক্তব্যে এই কোর্সের ভূয়সী প্রশংসা করে বলেন- আজকে যারা সনদ ও পাগড়ি লাভ করলেন তারা তাদের পিতামাতার জন্য যেমন গর্বের তেমনি আমাদের কমিউনিটির জন্যও গর্বের কারণ। আমরা আশাকরি তারা কমিউনিটিতে শিক্ষাক্ষেত্রে ইতিবাচক ভূমিকা পালন করবে।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অত্র কেন্দ্রের প্রধানকারী মুফতী ইলিয়াস হোসাইন, কেন্দ্রের নাজিম দারুল হাদীস লাতিফিয়ার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, লাতিফিয়া কারী সোসাইটি ইউকের সেক্রেটারি মাওলানা আশরাফুর রহমান, গভর্নিং বডির সদস্য মাওলানা শেহাব উদ্দীন, মাওলানা আব্দুল কাহহার, বদরুল ইসলাম, জনাব কমর উদ্দীন চৌধুরী পাপলু, আলহাজ্ব গোলাম রব্বানী, মাওলানা আব্দুল আউয়াল হেলাল, মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, নজরুল ইসলাম গজনবী।

মাওলানা মারুফ আহমদ এর উপস্থাপনায় অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে উপস্থিত হাফিজ মাওলানা আনহার আহমদ, মাওলানা ফয়সল আহমদ, মাওলানা মুসলেহ উদ্দীন, মাওলানা রাফি আহমদ, মাওলানা সিদ্দীক খান, মাওলানা আবীদ উদ্দীন, কারীয়্যা রাবেয়া চৌধুরী, কারী নাবিল উদ্দীন খান প্রমুখ। অন্যান্যের মধ্যে ছিলেন মাওলানা মো. আব্দুল কুদ্দুছ, হাফিজ মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা তাজুল ইসলাম প্রমুখ।

এবছর ইউকে প্রধান কেন্দ্রে তিন শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছে এবং কোর্সের শেষ স্তর সমাপন করে ৩৩ জন ছাত্র ও ছাত্রী কারী ও কারীয়া উপাধি লাভ করে পাগড়ি ও বিশেষ সম্মাননা লাভ করে। উল্লেখ্য যে, ইংল্যান্ডে এবছর প্রায় অর্ধশত শাখার মাধ্যমে কয়েক হাজার ছাত্র-ছাত্রী গ্রীষ্মকালীন এই কোর্সে  অংশগ্রহণ করেছেন।

২৩.০৮.২০২১ ঈসায়ী, সোমবার

লন্ডন, ইংল্যান্ড।

5 responses to “ইংল্যান্ডে দারুল হাদীস লাতিফিয়ায় দারুল কিরাতের উত্তীর্ণ সাড়ে তিন শতাধিক শিক্ষার্থীর মধ্যে এওয়ার্ড ও পাগড়ি প্রদান”

  1. I loved as much as you will receive carried
    out right here. The sketch is tasteful, your authored material stylish.
    nonetheless, you command get bought an impatience over that you wish be delivering the following.
    unwell unquestionably come further formerly again since exactly the
    same nearly a lot often inside case you shield this hike.

  2. It’s very easy to find out any topic on net as
    compared to textbooks, as I found this paragraph at this web site.

  3. We’re a bunch of volunteers and starting a
    brand new scheme in our community. Your website provided us with useful
    info to work on. You’ve done an impressive job and our entire
    community might be thankful to you.

  4. Hello to all, how is the whole thing, I think every
    one is getting more from this site, and your views are fastidious
    in support of new viewers.

Leave a Reply

Your email address will not be published.

x