ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
মেহেরপুরে ফেনসিডিল রাখার অভিযোগে দুই ব্যবসায়ীর ৫ বছর কারাদণ্ড
মেহেরপুর থেকে জাহিদ মাহমুদঃ

ফেনসিডিল রাখার অভিযোগে টকলু ও শরিফুল ইসলাম নামের দুই মাদক ব্যবসায়ীকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ২ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ২য় আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ আদেশ দেন।

টকলু মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর মধ্য পাড়া গ্রামের শামসুল হকের ছেলে এবং শরিফুল ইসলাম কাজিপুর কাছারিপাড়া উজির আলীর ছেলে সাজাপ্রাপ্ত শরিফুল ইসলাম পলাতক রয়েছে, শরিফুলকে আটকের দিন থেকে তার সাজা শুরু হবে।

মামলার বিবরণে জানা যায় ২০১৪ সালের ২ ডিসেম্বর মেহেরপুর ডিবি পুলিশের একটি দল গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের আকুবপুর নামক স্থানে অভিযান চালায়। এ সময় ডিবি পুলিশ টকলু শরিফুলকে গ্রেপ্তার করেন। তাদের কাছ থেকে ১ টি মোটরসাইকেল ও ২৫ বোতল ফেন্সিডিল সহ জব্দ করেন। এবং দুজনকে গ্রেপ্তার করেন। ওই ঘটনায় ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার অ্যাক্ট এর ২৫ (বি) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং -১। গাংনী থানা। জি আর কেস নং ৩৩৬/১৪ । এস টি সি নং ১৩৮/১৫।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তার তৎকালীন ডিবির ওসি আখতারুজ্জামান মামলার প্রাথমিক তদন্ত শেষ করে ২০১৫ সালের ১৮ জুন মামলার চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১২ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামির টকলু ও শরিফুল দোষী প্রমাণিত হওয়ায় টকলু ও শরিফুল ইসলাম নামের দুই মাদক ব্যবসায়ীকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ২ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আন্টু কৌশলী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

x