ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
পাবনায় চাঞ্চল্যকর সিএনজি চালক ইমন হত্যার রহস্য উদঘাটন: আটক ৫
নুরুল ইসলাম খান

পাবনার চাটমোহরের নিমাইচড়া ইউনিয়নের মাঝগ্রামের জাকিরুল ইসলামের ছেলে, আশরাফ জিন্দানী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ইমনকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়েছে। হত্যার পর দড়ি দিয়ে তার গলা ও পা বেঁধে লাশ রাস্তার পাশে বিলের পানিতে ফেলে দেয় এ ঘটনার সাথে জড়িতরা। এ হত্যাকান্ডের আসামীদের আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। ২৬ আগস্ট বৃহস্পতিবার সকাল ১১ টায় চাটমোহর থানায় প্রেস ব্রিফিং কালে পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম সাংবাদিকদের এ তথ্য জানান।

লিখিত বক্তব্য সূত্রে জানা গেছে, স্কুল বন্ধ থাকায় পরিবারকে সহায়তা করতে সিএনজি চালাতো ইমন। ১৮ আগস্ট রাতে মান্নাননগর থেকে ৪ ব্যক্তি তার সিএনজি ভাড়া করে চাটমোহরের বওশা ব্রীজের উদ্দেশ্যে রওনা হয়। এর পর থেকে ইমন ও তার সিএনজি (অটোরিক্সা) খুজে পাওয়া যাচ্ছিল না। ১৯ আগস্ট রাতে ইমনের বাবা চাটমোহর থানায় অভিযোগ করেন। ২০ আগস্ট দরাপপুর ভাঙ্গা ব্রীজ এলাকায় বিলের পানিতে লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল), চাটমোহর থানা অফিসার ইনচার্জ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেন। জাকিরুল ইসলাম লাশটি তার ছেলের বলে সনাক্ত করেন।

এ ব্যাপারে ২০ আগস্ট ৩৬৪/৩৭৯/৩০২/২০১/৩৪ ধারায় পেনাল কোড ১৬ নম্বর মামলা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম, সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে চাটমোহরের চিনাভাতকুর গ্রামের শামসুল মন্ডলের ছেলে নুরুজ্জামান মন্ডল (৩৪), রবিউলের ছেলে হৃদয় (১৯), রুস্তমের ছেলে সেলিম (১৯) ও মির্জাপুর গ্রামের রুহুল আমীনের ছেলে হুমায়ন কবীর টুটুল (১৬) কে আটক করে। ২৪ আগস্ট পুলিশ অপর পলাতক আসামী চিনাভাতকুর গ্রামের রওশনের ছেলে রাকিবুল (১৯) কে আটক করে। আটককৃতদের দেওয়া তথ্য মতে পুলিশ উল্লাপাড়া মডেল থানা হতে চোরাইকৃত সিএনজি(অটোরিক্সা) টি উদ্ধার করে। আটককৃত নুরুজ্জামান, হৃদয়, সেলিম ও রাকিবুল ভিন্ন ভিন্ন দিনে আদালতে ১৬৪ ধারায় হত্যা ও সিএনজি চুরির স্বীকারোক্তি দিয়েছে। হুমায়ন কবীর টুটুল হত্যাকান্ডে সরাসরি জড়িত ছিলেন না বলে জানান চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা। প্রেস ব্রিফিং কালে পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন, চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন সহ বিভিন্ন সংবাদ পত্রে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

x