ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
ডেঙ্গি রোগী বাড়ছে, হাসপাতালে ১১৯০ জন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনার উদ্ভূত পরিস্থিতির মধ্যে দেশে ডেঙ্গি জ্বর হানা দিয়েছে। এডিস মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারা দেশে মোট ১ হাজার ১৯০ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে বেশিরভাগই ঢাকার।

স্বাস্থ্য অধিদপ্তর তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ২২১ জন ডেঙ্গি রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২১২ জন এবং ঢাকা মহানগরীর বাইরে ৯ জন রোগী রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য আরও বলছে, এখন পর্যন্ত মোট ১ হাজার ১৯০ জন ডেঙ্গি রোগী ঢাকা ও ঢাকার বাইরের বিভ্ন্নি হাসপাতালে ভর্তি আছেন। তাদের মধ্যে ১০৯৪ জন ঢাকার ও ৯৬ জন অন্যান্য বিভাগের।

গত ১৭ আগস্ট চলতি বছরের সর্বোচ্চ ডেঙ্গি আক্রান্ত হয়েছিল। সেদিন ৩২৯ জন শনাক্ত হয়েছিলেন। আর গতকাল (১৯ আগস্ট) দ্বিতীয় সর্বোচ্চ ২৭০ জন ডেঙ্গি রোগী শনাক্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি আগস্টে ১৯ জনের মৃত্যু হয়েছে এবং ৪ হাজার ৮১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।এরপর আগস্টের প্রথম ২০ দিনেই হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ হাজার ৮১৪ জন রোগী।

দেশে ২০১৯ সালে ডেঙ্গি মারাত্মক আকার ধারণ করে। ওই বছর এক লাখের বেশি মানুষ এই মশাবাহিত রোগে আক্রান্ত হয়েছিলেন।মৃত্যুও হয়েছিল বহু মানুষের।

Leave a Reply

Your email address will not be published.

x