ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
সাপাহারে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন
নাজমুল হক সনি, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

 নওগাঁর সাপাহারে হাজার বছরের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

১৫ অগস্ট রোববার সকাল ৯ টায় উপজেলার সকল সরকারী অধা-সরকারী সাহিত্যশাসিতসহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্যদিয়ে দিবসটির কর্মসূচীর সূচনা করা হয়। সকাল ১০ টায় মাননীয় খাদ্যমন্ত্রী সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি, উপজেলা প্রশাসন,থানা পুলিশ, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, দলীয় সহ বিভিন্ন দপ্তর পক্ষ থেকে সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃক্ষ রোপণ ও যুব উন্নয়ন অধিদপ্তরের যুব ঋণের চেক বিতরণ  করা হয়। বেলা ১১টায় বঙ্গবন্ধুর স্মৃতি চারণ করে এক আলোচনা ও দুপুরে অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিমেবে সংযুক্ত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধান চন্দ্র মজুমদার। এসময় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লা আল মামুন নয়ন, সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক রহমান সরকার, পোরশা ও নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যানগন, উপজেলা নির্বাহী অফিসারগনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, দলীয় নেতা কর্মী, বীর মুক্তিযোদ্ধা, সুধীজন, গণমাধ্যম কর্মী সহ আরো অনেকে।

অপরদিকে ওই দিন সকাল সাড়ে ১০ টায় সাপাহার মডেল মসজিদে ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে দিবসটির তাৎপর্য বঙ্গবন্ধুর জীবনী বিষয়ক আলোচনা সভা, কেরাত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সাপাহার উপজেলা নির্বাহি অফিসার আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব  শাহজাহান হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ, পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোতাহার হোসেন সহ আরো অনেকে। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশন সাপাহার শাখার সুপারভাইজার তোফাজ্জল হোসেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্যদিয়ে কর্মসূচির সূচনা করে উপজেলা আওয়ামীলীগ।  শেষে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনাসহ দেশ ও জাতীর উদ্দেশ্যে দোয়া, মোনাজত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, সাধারন সম্পাদক মাসুদ রেজা সারোয়ার, সহ-সভাপতি ও  উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব   শাহজাহান হোসেন সহ উপজেলা আওয়ামীলী ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত থেকে সকল কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published.

x