ঢাকা, মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন
আলোচিত বিশ্বজিৎ হত্যা মামলার আসামি ফরিদপুরে আটক 
মোঃরিফাত ইসলাম,জেলা প্রতিনিধি ফরিদপুরঃ
আলোচিত বিশ্বজিৎ হত্যা মামলার আসামি কে গ্রেপ্তার করেছে পুলিশ ১০  ই আগস্ট রাত  সাড়ে দশটায় ফরিদপুর জেলার সদরপুর উপজেলাধীন চরবিষ্ণুপুর এলাকা হতে সদরপুর থানা পুলিশ বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী  আসামী ইমরান হোসেন (৩২) কে আটক করে।
গত ০৮ ডিসেম্বর২০১৩ সালে দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এবিএম নিজামুল হক এই মামলার রায় দেন।ঐ মামলায় (২১) জন আসামির মধ্যে (০৮) জনের মৃত্যুদণ্ড (১৩) জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ইমরান হোসেন ওই মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ছিলেন।উল্লেখ্য গত ০৯ ডিসেম্বর ২০১২ সালে দুপুর ১২ঃ০০ সময় ঢাকার সূত্রাপুর এলাকায় সরকারবিরোধী আইনজীবীদের মিছিলে ধাওয়া  করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি নজরুল সরকারী কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। ঐ সময়  তারা পথচারী বিশ্বজিৎ দাসকে সকলের সামনে প্রকাশ্যে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। বিশ্বজিৎ শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভোজেশ্বর গ্রামের দাসপাড়ার অন্তর দাসের ছেলে। ইমরান হোসেন ওই সময় ছাত্রলীগের একজন কর্মী ছিলেন।সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত গোলদার জানান  সদরপুর পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে  জানতে পারে পলাতক ইমরান হোসেন একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে চরবিষ্ণুপুর এলাকায় এসেছে। তাকে ধরার জন্য পুলিশ ছদ্মবেশ ধারণ সহ ব্যাপক নজরদারির মাধ্যমে তাঁকে আটক করতে সমর্থ হয়। ইমরান হোসেন কে আজ ফরিদপুর আদালতে প্রেরণ করা হবে এবং পরে তাকে ঢাকায় সূত্রাপুর থানায় হস্তান্তর করা হবে বলে জানা যায়।সদরপুর থানা পুলিশের সাথে যোগাযোগ সহ ইমরান হোসেন আটকের বিষয়ে পর্যবেক্ষণ করা হয়েছে।
পুলিশ প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকলে অপরাধীরা আত্মগোপনে  থাকলেও তাদেরকে চিহ্নিত করে আটক করে আদালতে প্রেরণ করতে সমর্থ হবে। ইমরান হোসেনকে আটকের পর পুলিশ প্রশাসনের সুনাম বৃদ্ধি পেয়েছে বলে প্রতিয়মান।

Leave a Reply

Your email address will not be published.

x