ঢাকা, শুক্রবার ২১ জানুয়ারী ২০২২, ০২:৪৩ অপরাহ্ন
পরশুরামে স্কুলে পড়ে থাকা অরক্ষিত বিদ্যুতের তারে জড়িয়ে প্রথম শ্রেণীর এক শিক্ষার্থী নিহত!
পেয়ার আহাম্মদ চৌধুরীঃ

ফেনীর পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে সত্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লকের পানির মোটরের বৈদ্যুতিক লাইনের সাথে শর্টসার্কিটে আবদুল কাইয়ুম নামের ছয়(৬) বছরের এক শিশু মারা গেছে। ঘটনাটি রবিবার (২৫জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত কাইয়ুম উপজেলার মির্জানগর ইউনিয়নের সত্যনগর গ্রামের মোঃ কাউছারের ছেলে। নিহত কাইয়ুম সত্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী বলে জানান, স্কুলের প্রধান শিক্ষক বেলাল হোসেন। জানা যায়, রবিবার সকালে তাঁর মায়ের কাছ থেকে ১০টাকা নিয়ে চিপস কেনার জন্য দোকানে যাচ্ছিল এসময় সত্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশে রাস্তায় ওয়াশ ব্লকের সাথে সংযুক্ত বৈদ্যুতিক তারে হাত লাগালে ঘটনাস্থলে সে মারা যায়। পরশুরাম পল্লী বিদ্যুতের লাইনম্যান দেব ব্রত স্কুলের সামনে দিয়ে যাওয়ার সময় শিশুটি পড়ে থাকতে দেখে সাথে সাথে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়।

লাইনম্যান দেব ব্রত জানান সকাল থেকে ওই গ্রামের বিদ্যুতের কাজ করছিলেন এসময় হঠাৎ দেখেন শিশুটিকে পড়ে থাকতে। তিনি আরো জানান তার ডান হাতে স্কুলের বিদ্যুতের তার ধরা ছিল বাম হাতে একটি ১০টাকার নোট ছিল। স্থানীয়রা পরশুরাম থানার পুলিশকে খবর দিলে ১টার দিকে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্বার করে নিয়ে যায়। পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুঃ খালেদ দাইয়ান জানান, বৈদ্যুতিক শর্টসার্কিটে শিশু নিহতের খবর শুনে লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। স্কুল কতৃপক্ষ এবং কি ঠিকাদারের গাফিলতি আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। জানা যায়, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী ফাহাদ ভুইয়ার তত্ববধানে ১৫ লাখ টাকা ব্যায় টিকাদারী প্রতিষ্ঠান জামাল এন্ড বাদার্স ২০২০ সালের জুলাই শেষ কাজ করেন।

স্থানীয়রা অভিযোগ করেন নির্মানকাজে ক্রটি ও বিভিন্ন অনিয়মের পরও একাধিকবার জানানোর পরও ঠিকাদারী প্রতিষ্টান ওই তারে কোন কভার দেয়নি। পরশুরাম উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী ফাহাদ ভুইয়া জানান ওয়াশ ব্লকের শর্টসার্কিট হওয়ার কথা নয় তবে কিভাবে এদুর্ঘটনা ঘটেছে তিনি খোঁজ নিয়ে দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x