ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
ঈদের দিনে মাদক সেবনঃ বিরামপুরে ৪১ জনের জরিমানা
মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুর জেলার বিরামপুর সীমান্ত এলাকায় ঈদের দিনে মাদক সেবনের অপরাধে ৪১ জন মাদক সেবীকে বিভিন্ন অঙ্কের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ ছাড়া সরকারি কাজে বাধা দেয়ায়  মোঃ আরিফ হোসেন নামের এক যুবককে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (২১ জুলাই) বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বিরামপুর উপজেলা শহরের ঢাকামোড়, কাটলা বাজারের ধানহাটি মোড় ও বাজারে, বাসুপাড়া মোড়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার। এসময় ভ্রাম্যমান আদালতে ৪২টি মামলায় ৪১ জন মাদক সেবীকে বিভিন্ন অঙ্কে মোট ১৬ হাজার ৩’শ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে মাদক সেবীদের জরিমানা সংক্রান্ত বিষয়ে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে উপজেলার ২ং কাটলা ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুর গ্রামের কায়িম উদ্দিনের ছেলে মোঃ আরিফ হোসেন (৩৫) কে ভ্রাম্যমান আদালত ৭ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার  (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, ‘ঈদের দিনে বিরামপুর শহরে যানজট কমানো, অনাকাঙ্খিত দুর্ঘটনা হ্রাস এবং সীমান্ত এলাকায় মাদক সেবীদের আনাগোনা নিয়ন্ত্রণের লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এতে বিরামপুর থানার নির্বাহী অফিসার (ওসি) সুমন কুমার মহন্তের নেতৃত্বে থানা পুলিশের একটি টিমের সার্বিক সহযোগিতায় ৪১ জন মাদক সেবীকে আটক করা হয়।

আটককৃতদের বাড়ি রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, গাইবান্ধার পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ ও দিনাজপুরের নবাবগঞ্জসহ পার্শ্ববর্তী উপজেলায়, যারা মোটরসাইকেল যোগে বিরামপুর সীমান্ত এলাকায় মাদক সেবন করতে এসেছিল। পরে তাঁদেরকে মাদক সেবনের অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থ দন্ড দেয়া হয়েছে।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, ঈদ পরবর্তী সময়েও মাদক সেবীদের আনাগোনা নিয়ন্ত্রণ ও   অনাকাঙ্খিত দুর্ঘটনা হ্রাস উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

3 responses to “ঈদের দিনে মাদক সেবনঃ বিরামপুরে ৪১ জনের জরিমানা”

  1. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/38864 […]

  2. Way cool! Some very valid points! I appreciate you writing this post plus the rest of the
    site is extremely good.

  3. fuck boy says:

    … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/38864 […]

Leave a Reply

Your email address will not be published.

x