ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল পেল বিরামপুর পৌরসভার ৪৬২১ পরিবার
মিজানুররহমানমিজান,বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখহাসিনার ঈদ উপহার ভিজিএফচাল পেল দিনাজপুর জেলার বিরামপুর পৌরসভার ৪হাজার ৬’শত ২১ পরিবার। সোমবার (১৯ জুলাই) সকাল ১টায় বিরামপুর পৌরসভা চত্বরে ঈদ উপহারের চাল বিতরন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি এমপি মোঃশিবলী সাদিক।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখহাসিনার দেশের হতদরিদ্র মানুষের ঈদুল আযাহার উৎসবের কথা বিবেচনা করে ঈদ উপহার দেয়ার এ উদ্যোগ নিয়েছেন। ওই উদ্যোগের ধারাবাহিকতায় দিনাজপুর জেলার বিরামপুর পৌরসভার ৪হাজার৬’শত ২১ হতদরিদ্র , অসহায় ও ছিন্নমূলপরিবারকে এ উপহারের আওতায় আনাহয়।

বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মোঃআক্কাস আলীর  সভাপতিত্বে ঈদ উপহার  ভিজিএফ’র চাল বিতরণ কার্যক্রমেরউদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান অতিথি এমপি মোঃশিবলীসাদিক, বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃখায়রুল আলম রাজু, দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক, বিরামপুর মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, বিরামপুর প্রেসক্লাবে রসভাপতি শাহিনুর আলম শাহিন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার, বিরামপুর থানার  অফিসার ইনচার্জ (ওসি)সুমন কুমার মহন্ত, উপজেলা আওয়ামীলীগের সিনিয়রসহ-সভাপতি শিবেশ কুন্ডু ও সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক মশফিকুর রহমান, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন, ১নংপ্যালেন মেয়র আব্দুল কালাম আজাদ বকুল, পৌর সচিব সেরাফুল ইসলাম, দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন, বিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃমশিহুর রহমান, সহকারী হিসাবরক্ষক  রায়হান কবির চপল, স্থানীয়  আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী, সমর্থকবৃন্দ,সাংবাদিকবৃন্দ ও সুধীমন্ডলীপ্রমুখ।

প্রধানঅতিথি এমপি মোঃশিবলী সাদিকব লেন, করোনাভাইরাস প্রতিরোধে দেশের মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার যে পদক্ষেপ প্রধানমন্ত্রী নিয়েছেন তা একটাঐতিহাসিক ঘটনা। গরিব দুঃখীমানুষের কথা  বিবেচনা করেই দেশের প্রত্যেক মানুষ যাতে টিকা পায়। তার ব্যবস্থা করায় শুধু দেশে নয়, দেশের বাইরেও  আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখহাসিনা। সারাদেশে প্রধানমন্ত্রীর করোনাকালীন মানবিক সহায়তার নগদ অর্থ ও খাদ্য বিতরণ শেখহাসিনার যুগান্তকারী পদক্ষেপ।

তিনি  আরোবলেন, করোনাকালীন দক্ষিণএশিয়ারমধ্যে আমাদের অর্থনীতিতে প্রাণচাঞ্চল্য এসেছে। প্রবৃদ্ধি ভালোহয়েছে। ব্যবসাবা ণিজ্যে কোনোটায় ক্ষতি হয়নি। মানুষের জীবন বাঁচানোই প্রধানমন্ত্রী শেখহাসিনার লক্ষ্য। তাই বিভিন্ন সহযোগিতা ও তার দূরদর্শী নেতৃত্বে আজ এগিয়ে যাচ্ছে দেশ।কোনো মানুষ অর্থভাবে বিনা চিকিৎসায় যেন মারা না যায়। সেই জন্য দেশের মানুষের সুচিকিৎসায় বিভিন্ন রোগের আর্থিক সহযোগিতা ও দিয়ে আসছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা। মহামরী করোনা প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্পনাই। সচেতনতাই পারে দেশ ও দেশের মানুষকে ভয়াবহ মহামারী করোনা থেকে রক্ষা করতে।

বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ মোঃআক্কাস আলীবলেন, পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রধানমন্ত্রীর শেখ  হাসিনার ঈদ উপহার ভিজিএফ’র চাল ৪ হাজার৬’শত ২১ প্রত্যেকপরিবারকে ১০ কেজিকরেচাল দেয়া হচ্ছে।তিনিআরোবলেন, তালিকাভুক্তহতদরিদ্রহতদরিদ্র , অসহায় ও ছিন্নমূল পরিবারের বাহিরে আরো হতদরিদ্র , অসহায় ও ছিন্নমূল পরিবার থাকলে তাঁদেরকেও চাল দেয়া হবে।

তিনি আরোবলেন, মাননীয়সংসদ সদস্য মোঃশিবলী সাদিকের মহোদয়ের দিকনির্দেশনায় আমি ও আমার  পরিষদ নির্বাচনী প্রতিশ্রতি বাস্তবায়ন এবং বিরামপুরকে আধুনিক, উন্নত, বাসযোগ্য, পরিষ্কার পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা  হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করছি। এমপি মহোদয়কে সঙ্গেনিয়ে বিরামপুর পৌরসভারনাগরিক সেবা উন্নয়নেপর্যায়ক্রমে পৌরসভার সকল রাস্তাঘাট পাকা করা হবে।

ভিজিএফ’র চাল বিতরণ উদ্বোধন শেষেএমপি মোঃশিবলী সাদিক পৌরশহরে ময়লাসংরক্ষণেরজন্য১০০টি উন্নতমানের বক্স রাখার উদ্বোধন ও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

x