ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ছাড়াই সেবা দিচ্ছে কালিহাতী উপস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা
মো: শরিফুল ইসলাম, টাঙ্গাইল
টাঙ্গাইলের কালিহাতীতে বরাদ্দ থাকা সত্ত্বেও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ছাড়াই চিকিৎসা সেবা দিচ্ছে উপস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা।
উপজেলার বিভিন্ন এলাকায় ৮টি উপস্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে স্বাস্থ্যকর্মীরা। প্রতিটি স্বাস্থ্য কেন্দ্র থেকে মাসে অন্তত ১৫শ রোগী বিভিন্ন রোগের চিকিৎসা সেবা গ্রহন করে থাকেন।
সোমবার (১২জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বাংড়া উপ-স্বাস্থ্য কেন্দ্রে ৭ থেকে ৯ জন রোগী লাইন ধরে চিকিৎসা সেবা নিচ্ছে। কথা হয় বাগুটিয়া এলাকার মরিয়ম বেগমের সাথে, তিনি তার এক বছরের কন্যা শিশু মীমের জন্য ঔষুধ নিতে এসেছেন। তিনি বলেন, ইতোপূর্বেও বহুবার এই স্বাস্থ্য কেন্দ্রে এসেছি। এখানকার ডাক্তাররা খুবই ভাল চিকিৎসা সেবা দিয়ে থাকেন।
এ ব্যাপারে বাংড়া উপ স্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. প্রণয় চন্দ্র দাস বলেন, উপজেলায় প্রান্তিক জনসাধারনকে আমরাই প্রথমে চিকিৎসা সেবা দিয়ে থাকি। আমাদের জীবনের ঝুকি নিয়ে এই করোনাকালীন সময়ে কোন প্রকার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ছাড়াই সর্বদাই দায়িত্ব পালন করে যাচ্ছি। এর জন্য আমাদেরকে হ্যান্ড স্যানেটাইজার, মাস্ক ও পিপিই কোনটাই সরবারহ করা হয়নি। সরকারের সকল ক্ষেত্রে সাফল্য থাকলেও এই খাতে কেন নজর নেই তা আমাদের জানা নেই।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী বলেন, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর স্বল্পতার  কারনে আমরা সবাইকে সরবারহ করতে পারিনি। তবে আমরা যাতে আমাদের সকল স্বাস্থ্য কর্মীদেরকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করতে পারি তার জন্য উর্ধতন  কর্তৃপক্ষের নিকট আমরা চাহিদা পত্র পাঠিয়েছি,আমরা আশা করছি খুব স্বল্প সময়ের মধ্যেই সকল স্বাস্থ্য কর্মীদেরকেই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ করতে পারবো।

2 responses to “স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ছাড়াই সেবা দিচ্ছে কালিহাতী উপস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা”

  1. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/35341 […]

  2. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/35341 […]

Leave a Reply

Your email address will not be published.

x