ঢাকা, বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
ষাঁড় কিনলে ফ্রিজ ফ্রি
আশিকুর রহমান, কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে

বিশাল আকৃতির ষাঁড়টির ওজন প্রায় ৩০ মণ। কয়েকটি কালো দাগ ছাড়া সমস্ত শরীর সাদা হওয়ায় তার নাম ‘সাদা বুলেট’। আসন্ন কুরবানির পশুহাটে ষাঁড়টি ১০ লাখ টাকায় বিক্রির আশা করছেন সাদা বুলেটের মালিক ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের হরিগবিন্দপুর গ্রামের সিরাজুল ইসলাম। ষাঁড়টির সাথে একটি আর্কষণীয় ফ্রিজ উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন সাদা বুলেটের মালিক।

সিরাজুল ইসলাম জানান, ৩০ মণ ওজনের ষাঁড়টি লালন পালন করতে এ পর্যন্ত তার প্রায় চার লক্ষাধিক টাকা খরচ হয়েছে। গত তিন বছর ধরে নিজ বাড়ির গোয়াল ঘরে রেখে পালছেন এই ষাঁড়টি।

তিনি আরও জানান, গত তিন বছর আগে নিজের পোষা ফ্রিজিয়ান গাভি থেকেই উন্নত জাতের গরুর সিমেন প্রয়োগের মাধ্যমে নিজ বাড়িতেই জন্ম হয় সাদা বুলেটের।

সিরাজুল ইসলামের দাবি করেন, গরু পালনে আমি কখনো মোটাতাজাকরণ ওষুধ বা ইনজেকশন ব্যবহার করেননি। সম্পূর্ণ দেশিয় পদ্ধতিতে স্থানীয় খাবার খৈল, ভুসি, ছোলা ও কাঁচা ঘাস দিয়ে লালন পালন করে আসছি। ষাঁড়টির ওজন ৩০ মণের বেশি হবে বলে জানান তিনি এবং সাদা বুলেটের সাথে থাকবে একটি ফ্রিজ ফ্রি।

প্রতিবেশি আলী আবেদ বলেন, এই রকম বড় গরু আমরা কোন দিন দেখিনি। ষাঁড়টির সাথে ফ্রিজ উপহারের ঘোষণা দেওয়ায় আরো বেশি সাড়া ফেলেছে। ষাঁড়টি দেখতে প্রতিদিন লোকের ভিড় জমছে তার বাড়িতে।

 

2 responses to “ষাঁড় কিনলে ফ্রিজ ফ্রি”

  1. Resources says:

    … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/35198 […]

  2. … [Trackback]

    […] Here you can find 76316 more Info to that Topic: doinikdak.com/news/35198 […]

Leave a Reply

Your email address will not be published.

x