ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
রংপুরে বকেয়া বেতন দাবিতে সংবাদ সম্মেলন
Reporter Name

হীমেল মিত্র অপু, স্টাফ রিপোর্টারঃ  রংপুরের শ্যামপুর চিনিকলের স্থায়ী ও মৌসুমীশ্রমিক-কর্মচারীদের পাঁচ মাসের বকেয়া বেতন, উৎসব ভাতা ও অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ্রাচুইটি ও পিএফ এর টাকার দাবিতে সংবাদ সম্মেলন করেছে শ্যামপুর সুগার মিলস্ এমপ্লয়ীজ ইউনিয়নের নেতৃবৃন্দ।

আজ (১১ জুলাই) রবিবার বেলা ১১ টার সময় জেলার বদরগঞ্জ উপজেলার শ্যামপুরে চিনিকলের মূল ফটকের সামনে এ সংবাদ সম্মেলন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে শ্যামপুর সুগার মিলস্ এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান দাবি করে বলেন, মৌসুমী শ্রমিক-কর্মচারিরা গত ঈদুল ফিতরের কোনো উৎসব ভাতা পায়নি। সেসঙ্গে ৫ মাসের বকেয়া বেতন না পেয়ে শ্যামপুর চিনিকলের শ্রমিক-কর্মচারিরা মানবেতর জীবন যাপন করছে।

তিনি আরও বলেন, সরকারি সিদ্ধান্ত অনুসারে শ্যামপুর চিনিকলের মিলের মাড়াই কার্যক্রম বন্ধ রয়েছে। মাড়াই কার্যক্রম বন্ধ থাকায় এই শিল্পের উপর নির্ভরশীল শ্রমিক, কর্মচারি-কর্মকর্তা, ক্ষুদ্র ব্যবসায়ী ও আখচাষী বেকার-যুবক, কুলি-মজুরদের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

সংবাদ সম্মেলন শেষে চিনিকল ফটকে অনুষ্ঠিত বিক্ষোভ বক্তব্য রাখেন শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আক্তারুল বাদশা।

তিনি বলেন, মাড়াই স্থগিতকৃত শ্যামপুর সুগার মিলে স্থায়ী শ্রমিক-কর্মচারিদের ৫ মাসের বেতন বকেয়া রয়েছে এবং মৌসুমী শ্রমিক কর্মচারীরা সরকারী নিয়মনীতি অনুসরণ পূর্বক নিয়োগ প্রদান করার পরবর্তী সময়ে বেতন বোনাস সহ বিভিন্ন সুবিধাদি প্রদান করা হলেও গত ঈদুল ফিতরে উৎসব ভাতা প্রদান করা হয়নি।

তিনি আরও বলেন, সরকারের পক্ষ থেকে সকল শ্রমিক-কর্মচারির চাকরির নিশ্চয়তা প্রদান করা সত্ত্বেও কর্পোরেশন কর্তৃপক্ষের এই ধরনের সিদ্ধান্ত অত্যন্ত দুঃখজনক। তাই অবিলম্বে আসন্ন ঈদুল আযহার পূর্বে সকল শ্রমিক কর্মচারিদের উৎসব ভাতা ও পাঁচ মাসের বকেয়া বেতন পরিশোধের জোর দাবি জানান তিনি।

এ সময় আরও বক্তব্য রাখেন, শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নে সহ-সভাপতি আব্দুল সাত্তার, সাবেক সাধারণ সম্পাদক বুলু আমিন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম মন্ডল, অর্থ সম্পাদক আনিসুল ইসলাম, শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক লিটন মিয়া, দপ্তর ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম সহ অনেকেই।

3 responses to “রংপুরে বকেয়া বেতন দাবিতে সংবাদ সম্মেলন”

  1. … [Trackback]

    […] Here you will find 12766 additional Information on that Topic: doinikdak.com/news/35050 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/35050 […]

  3. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/35050 […]

Leave a Reply

Your email address will not be published.

x