ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সব রেকর্ড ভেঙে দিয়ে ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় মৃত্যু রেকর্ড
Reporter Name

দেশে করোণা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় সর্বোচ্চ ২৬ জন মারা গেছেন। এছাড়া একদিনে দুই হাজার ১৪৭ জনের নমুনা পরীক্ষার পর ৭৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জুলাইয়ের ১১ দিনে ১২ নারীসহ ১৪৩ জন মারা গেছেন।

এরমধ্যে গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন করোনার উপসর্গ নিয়ে পাঁচ জন এবং করোনায় আক্রান্ত হয়ে ছয় জনসহ রংপুর জেলার ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পঞ্চগড়, নীলফামারী ও লালমনিরহাটে একজন করে কুড়িগ্রামে দুই জন, ঠাকুরগাঁওয়ে দুই জন দিনাজপুরে পাঁচ জন এবং গাইবান্ধায় তিন জন মারা গেছেন। রংপুর বিভাগীয় স্থাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম ২৬ জন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৫৯ জনে। আক্রান্তের হার ৪১দশমিক ৮৪ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁওয়ে , লালমনিরহাট ও কুড়িগ্রামে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

রংপুর বিভাগে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৭৫ হাজার এক জন। এদের মধ্যে ৩২ হাজার ৭১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ২৩ হাজার ৫৬৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম জানান, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাটে এবং বিভাগীয় নগরী রংপুরে সংক্রমণ হার আশঙ্কাজনকভাবে বেড়েছে। এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ২৪৮ জন, রংপুরে সাত হাজার ৬৬ জন এবং ঠাকুরগাঁওয়ে চার হাজার ৫৭৯ জন, কুড়িগ্রামে দুই হাজার ৬৭২ জন।

স্বাস্থ্যবিধি না মানাসহ সামাজিক দূরত্ব না থাকায় সংক্রমণ বাড়ছে জানিয়ে তিনি বলেন, করোনা শুরু হওয়ার পর গত দেড় বছরে রংপুরে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। এছাড়াও  বিভাগে সর্বোচ্চ ২৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে রংপুর মেডিক্যাল কলেজ হ্সাপাতালে করোনার উপসর্গ নিয়ে প্রতিদিনই রোগী মারা গেলেও হাসপাতাল কতৃপক্ষ এ বিষয়টি গণমাধ্যমকে মৃত্যুর বিষয়টি জানাচ্ছে না। রবিবার হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচ জন রোগী মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এক ওয়ার্ড মাস্টার।

 

 

Leave a Reply

Your email address will not be published.

x