ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
করোনাভাইরাস বিস্তার প্রতিকারে ফরিদপুর জেলা পুলিশের কার্যক্রম অব্যাহত
মোঃরিফাত ইসলাম, জেলা প্রতিনিধি ফরিদপুর

মহামারী করোনাভাইরাস প্রতিরোধ কল্পে ফরিদপুর জেলা পুলিশের কার্যক্রম অব্যাহত রয়েছে। একই সাথে বিভিন্ন স্থান থেকে আদায় করা হয়েছে আর্থিক জরিমানা।

আজ বিকেলে জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ক্রমবর্ধিষ্ণু সংক্রমন প্রতিরোধে দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ০১ জুলাই/২০২১ তারিখ সকাল ০৬.০০ ঘটিকা হতে ১৪ জুলাই/২০২১ খ্রিঃ তারিখ মধ্যরাত পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগ, মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা বিধি-নিষেধ আরোপ করেন। এরই ধারাবাহিকতায় ফরিদপুর জেলা পুলিশের উদ্যেগে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে জনগণের জানমালের নিরাপত্তা বিধানকল্পে বিভিন্ন নিরাপত্তামূলক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কঠোর বিধি-নিষেধ পালনে আইন শৃঙ্খলা রক্ষার্থে ফরিদপুর জেলা সদরে কোতয়ালী থানা ও অন্যান্য ০৮টি থানা এলাকায় মোট ১২টি চেকপোস্ট ও ২৯ টি মোবাইল টিম গঠনের মাধ্যমে নিরলসভাবে ফরিদপুর জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, RAB, বিজিবি এবং বাংলাদেশ আনসারের সদস্যবৃন্দ মোতায়েন রয়েছে। অদ্য ০৯-০৭-২০২১ খ্রিঃ সকাল ০৬:০০ ঘটিকা হতে পালাক্রমে জেলা পুলিশ বিভিন্ন পোস্টে মোতায়েন হয়ে কাজ করছে। মোবাইল টিমে নিয়োজিত পুলিশ সদস্যদের মাধ্যমে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমন রোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিংসহ বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়েছে।

ফরিদপুর জেলায় সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ০৮-০৭-২০২১খ্রিঃ বিকাল ১৬:০০ ঘটিকা হতে ০৯-০৭-২০২১খ্রিঃ বিকাল ১৬:০০ ঘটিকা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে কোতয়ালী থানা এলাকায়  ০৮ জনকে ১০০০ টাকা, ভাংগা থানা এলাকায় ১১ জনকে ২৫০০ টাকা, সালথা থানা এলাকায় ০১ জনকে ৫০০ টাকা, বোয়ালমারী থানা এলাকায় ০৭ জনকে ৫৯০০ টাকা, নগরকান্দা থানা এলাকায় ০৭ জনকে ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ৩৪ জনকে ১০৮০০ (দশ হাজার আটশত) টাকা জরিমানা করা হয়। এছাড়া কোতয়ালী থানা পুলিশ কর্তৃক ০৭টি অটো গাড়ি(ইজিবাইক) ও চরভদ্রাসন থানা পুলিশ কর্তৃক ০২ টি অটো গাড়ি(ইজিবাইক) আটক করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বমোট ০৯ টি অটো গাড়ি(ইজিবাইক) আটক করা হয়েছে। এছাড়া সালথা থানা এলাকায় ০১ জন হোমিওপ্যাথিক চিকিৎসককে তার নামের পূর্বে ডাঃ ব্যবহার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৫০০০  টাকা জরিমানা করেন।

কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে অনুরোধ করা যাচ্ছে। অতি জরুরী প্রয়োজনে যারা বের হবেন তাদেরকে পরিচয়পত্র, জরুরী প্রয়োজনের স্বপক্ষে প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় উপকরণ ও কাগজপত্রাদি (যেমন: হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন পেপার ইত্যাদি) সঙ্গে রাখার জন্য অনুরোধ করা হলো।

One response to “করোনাভাইরাস বিস্তার প্রতিকারে ফরিদপুর জেলা পুলিশের কার্যক্রম অব্যাহত”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x