ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
দিনাজপুরে জটিল রোগে আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা প্রদান
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

কঠোর লকডাউনের নবম দিনে দিনাজপুর সড়কগুলোয় যানবাহনের সংখ্যা কমেছে। আজ (৯ জুলাই) শুক্রবার ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের চেয়ে লোকজন কম বের হয়েছেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় মানুষের মধ্যে কিছুটা ভয় বেড়েছে। একেবারেই জরুরি প্রয়োজন ছাড়া অনেকেই এখন আর ঘরের বাইরে বের হচ্ছেন না। এ ছাড়া পুলিশের হাতে আটকের পাশাপাশি মামলার ভয়ও আছে।

দিনাজপুরে ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের এককালীন আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা প্রশাসন ও সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যান কামনায় বিভিন্ন ধরনে প্রদক্ষেপ গ্রহন করেছে। দেশের মানুষদের সুস্থ্য করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। করোনার এই মহামারিতে দেশের মানুষদের রক্ষা করতে কাজ করছে। মানুষের জীবন বাচানোই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। তাই বিভিন্ন সহযোগিতা ও তারই দুরদর্শী নেতৃত্বে দেশ আজ আলোকিত। তাই করোনা প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নাই। সচেতনতা পারে দেশ ও দেশের মানুষদের রক্ষা করতে।

তিনি বলেন, দেশের মানুষের সু-চিকিৎসার জন্য বিভিন্ন ধরনের রোগের সহযোগিতা দিয়ে আসছে প্রধানমন্ত্রী। কোন মানুষ চিকিৎসার অভাবে মরে নাই। দেশেই সুচিকিৎসা করা হচ্ছে। ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস, স্ট্রোক প্যারালাইজডসহ বিভিন্ন রোগিদের নিয়মিত আর্থিক সহযোগিতা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় দিনাজপুরে ২৫ জন্য রোগীদের মাঝে প্রতিজন ৫০ হাজার টাকা করে দেয়া হলো।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, ইউপি চেয়ারম্যান অসোক কুমার রায়, মমিনুল ইসলাম, ইসাহাক চৌধুরী সহ অনেকেই বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x