ঢাকা, বুধবার ০৮ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
বিরামপুর পৌরসভায় নতুন করারোপ ছাড়ায় উন্মুক্ত বাজেট ঘোষণা
(মিজানুর রহমান মিজান) বিরামপুর, দিনাজপুর।

দিনাজপুর জেলার বিরামপুর পৌরসভায় নতুন করারোপ ছাড়ায় ২০২১-২২ইং অর্থ বছরে ৪৩ কোটি ৩৫ লাখ ১২ হাজার ১’শত ৪৮ টাকার প্রস্তাবিত উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আক্কাস আলী।

বুধবার (৩০ জুন) সকাল সাড়ে ১১টায় বিরামপুর পৌরসভার সভাকক্ষে ২০২১-২২ ইং অর্থ বছরের সর্বমোট বাজেটে রাজস্ব, উন্নয়ন, বিশেষ প্রকল্প, মূলধন আয় ও প্রারাম্ভিক জেরসহ সর্বমোট ৪৩ কোটি ৩৫ লাখ ১২ হাজার ১শত ৪৮ টাকা থাকবে এ বাজেটে বলে ঘোষণা করেন পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আক্কাস আলী।

বিরামপুর পৌরসভা কর্তৃক আয়োজিত উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আক্কাস আলীর সভাপতিত্বে বাজেট বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুন্ডু ও সহ-সভাপতি নাড়ু  গোপাল কুন্ডু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক মশফিকুর রহমান ও আঃ রাজ্জাক মাষ্টার, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন, ১নং প্যালেন মেয়র মোঃ আব্দুল কালাম আজাদ বকুল, বিরামপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আঃ সাত্তার, মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, উপাধ্যক্ষ মেসবাউল হক, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবর রহমান, দিনাজপুর দক্ষিণা ল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল আফিসার ডাঃ  মোঃ এবিএম শাহরিয়ার ফেরদৌস হিমেল, উপজেলা জাসদ সভাপতি শাহ আলম বিশ্বাস, সাবেক প্যানেল মেয়র ওবায়দুল মেনহাজ, পৌর সচিব  মোঃ সেরাফুল ইসলাম, দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি মোঃ আকরাম হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ  মশিহুর রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সহকারী হিসাব রক্ষক মোঃ রায়হান কবির চপল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন রাজনৈতিক নেতৃবৃন্দ, পৌর কাউন্সিলরবৃন্দ, পৌর কর্মকর্তা- কর্মচারী বৃন্দ, সাংবাদিক বৃন্দ ও  পৌর শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রমুখ।

বাজেট ঘোষণা  শেষে পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আক্কাস আলী বলেন, ২০২১ সালের ১৬ই জানুয়ারী নির্বাচনে নির্বাচিত হয়ে ৭ই ফেব্রæুয়ারী আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করি। নতুন কর আরোপ ছাড়াই এ বাজেটে শিক্ষা, রাস্তাঘাট, ড্রেন, পানি ও বিদ্যুৎ লাইন, মাদক প্রতিরোধ, নারী উন্নয়ন, দারিদ্র বিমোচন, বাল্য বিয়ে প্রতিরোধ এবং নগর অবকাঠামো নির্মাণসহ নাগরিক সুবিধা বৃদ্ধির বিভিন্ন উন্নয়ন কাজে অধিক গুরুত্ব দেওয়া হবে।

তিনি আরো বলেন, তারুণ্যের অহংকার, জনদরদী, গরীব-দু:খী মহোনতী মানুষের বন্ধু দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিকের মহোদয়ের দিক নির্দেশনায় আমি ও আমার পরিষদ নির্বাচনী প্রতিশ্রæুতি বাস্তবায়ন এবং বিরামপুরকে আধুনিক, উন্নত, বাসযোগ্য, পরিষ্কার পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করছি। মাননীয় এমপি মহোদয়কে সঙ্গে নিয়ে বিরামপুর পৌরসভার নাগরিক সেবা উন্নয়নে পর্যায়ক্রমে পৌর সভার সকল পাকা করা হবে। এ বাজেট জনবান্ধব ও উন্নয়নের বাজেট হবে। এজন্য বিরামপুর পৌরবাসীর পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা ও মাননীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিকের মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

3 responses to “বিরামপুর পৌরসভায় নতুন করারোপ ছাড়ায় উন্মুক্ত বাজেট ঘোষণা”

  1. 토렌트 says:

    … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/30839 […]

  2. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/30839 […]

  3. … [Trackback]

    […] Read More Information here to that Topic: doinikdak.com/news/30839 […]

Leave a Reply

Your email address will not be published.

x