ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
মেহেরপুরে লকডাউনকে বৃদ্ধা আঙ্গুলী, বাজারে চলছে ঈদের আমেজ
জাহিদ মাহমুদঃ মেহেরপুর

মেহেরপুর থেকে  করোনাভাইরাস প্রতিরোধে মেহেরপুরে চলছে ১৪ দিনের লকডাউন ,লকডাউনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে বাজার গুলিতে চলছে ঈদের আমেজ।

আগামীকাল থেকে দেশ জুড়ে কঠোর লকডাউন শুরু হবে। ঠিক এরই মাঝে মেহেরপুরে যেন ঈদের উৎসব শুরু হয়েছে। ঈদের একদিন আগে যেমন মেহেরপুর শহরের প্রধান সড়কগুলো ব্যস্ত থেকে ব্যস্ততম হয়ে পড়ে, রাস্তায় বাজারে পা ফেলার জায়গা থাকে না, ঠিক তেমনটি হয়েছে বুধবার মেহেরপুর শহরে।

লকডাউন চলাকালে ইজিবাইকসহ সকল প্রকার যানবাহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মুদি দোকান এবং কাঁচা বাজার খোলা রাখার কথা, সেক্ষেত্রে উল্টো চিত্র দেখা গেল মেহেরপুর শহরের হোটেল বাজার, বড়বাজার থেকে শুরু করে সবস্থানে ছিল মানুষের প্রচুর ভিড়। মুদি দোকান এবং কাঁচা বাজারের দোকান গুলোতে দেখা গেল ঈদের আগের দিনের মতো। পুরুষের পাশাপাশি মহিলাদের কেউ ভিড় ঠেলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে দেখা গেছে।

প্রধান সড়কগুলো ছিল মোটরসাইকেল রিক্সা আর ইজিবাইকের দখলে। পাশাপাশি পথচারী তো ছিলই, মুদি, ঔষধের দোকানের পাশাপাশি শহরে প্রায় প্রত্যেকটি দোকানে কেউ এক পাল্লা, কেউ দু পাল্লা খুলে ব্যবসা করতে দেখা গেছে। শহরে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের আনাগোনা লক্ষ্য করা গেলেও সাধারণ মানুষ তাদেরকে দেখে কোন ভ্রুক্ষেপই করছে না। কাঁচা বাজার এবং মুদির দোকানে দেখা গেছে ব্যবসায়ী তো বটেই ক্রেতাদের কাউকে মাস্ক পরতে দেখা যায়নি।

ব্যবসায়ী ও ক্রতাদের সাথে কথা বলে জানা যায়, আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে কঠোর লকডাউন ঘোষণা দেওয়ার পরপরই কাঁচা বাজার থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে পুরুষের পাশাপাশি নারীদের কেউ বাজারে ভীড় করতে দেখা যায়। লকডাউনের মধ্যেও রাস্তায় চলাচলের ক্ষেত্রে উৎসবমুখর পরিবেশ দেখে সচেতন মহলের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে হলে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে হবে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

x