ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
বাগেরহাটে করোনা আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১২৪ জন
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। বাগেরহাট জেলা সদর, মোংলা, মোরেলগঞ্জ, ফকিরহাট ও শরণখোলা উপজেলায় নমুনা পরিক্ষায় করোনার উচ্চ সংক্রমণ হার অব্যাহত রয়েছে। এই ৫টি উপজেলায় এখন সংক্রমণ হার সর্বনিন্ম ৪২. ১০ শতাংশ থেকে সব্বোর্চ ৫৭.৮৯ শতাংশ। সোমাবার জেলায় নতুন করে ২৬৭ জনের নমুনা পরিক্ষায় করোনা আক্রান্ত হয়েছে ১২৪ জন। একই দিনে করোনা ডেডিকেটেড হাসপাতালে মৃত্যু হয়েছে আরো ২ জনের।

জেলায় করোনা সংক্রামণের হার ৪২. ৯৬ শতাংশ থেকে বেড়ে ৪৬.৪৪ শতাংশে দাড়িয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এতথ্য নিশ্চিত করা হয়েছে।বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এতথ্য নিশ্চিত করে জানান, বাগেরহাট জেলায় লকডাউন চললেও করোনা সংক্রমণের লাগাম টেনে রাখা যাচ্ছে না। সোমবার বাগেরহাটে ২৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রামণের হার ৪২.৯৬ শতাংশ থেকে বেড়ে ৪৬.৪৪ শতাংশে দাড়িয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট সদর উপজেলায় ১ জন ও মোংলায় ১ জনের মৃত্যু হয়েছে।

বাগেরহাটে নতুন করে সোমবার মোংলায় ১৯ জনের নমুনা পরিক্ষায় ১১ জন করোনা আক্রান্ত হয়েছে। মোংলায় সংক্রামণ হার ৫৭.৮৯ শতাংশ। সদর উপজেলায় ১১১ জনোর নমুনা পরিক্ষায় ৫৪ জন করোনা আক্রান্ত হয়েছে। বাগেরহাট সদর উপজেলায় করোনা সংক্রামণ হার ৪৮.৬৪ শতাংশ। মোরেলগঞ্জে ২৭ জনের নমুনা পরিক্ষায় ১৩ জন করোনা আক্রান্ত হয়েছে। মোরেলগঞ্জে সংক্রামণ হার ৪৮. ১৪ শতাংশ। ফকিরহাটে ৪০ জনের নমুনা পরিক্ষায় ১৮ জন করোনা আক্রান্ত হয়েছে। ফকিরহাটে সংক্রামণ হার ৪৫ শতাংশ। শরণখোলায় ৩৮ জনের নমুনা পরিক্ষায় ১৬ জন করোনা আক্রান্ত হয়েছে। শরণখোলায় সংক্রামণ হার ৪২.১০ শতাংশ। একই দিনে রামপালে ৮ জন ও কচয়া উপজেলায় ১ জন করোনা আক্রান্ত হয়েছেন।
সোমবার সকাল পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৮৩ জনে, মৃত্যু হয়েছে ৮১ জনের। বর্তমানে বাগেরহাটে ৫০ বেডের করোনা ডেডিকেটেড হাসপাতালে ৩৭ জন চিকিৎসাধীন রয়েছেন। বাড়ীতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৮৬৮ জন।

Leave a Reply

Your email address will not be published.

x