ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
সিলেটে এক উচ্চ বিদ্যালয়ের ভবনে ফাটল !! আতঙ্কিত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ
আবুল কাশেম রুমন,সিলেট:

সিলেট শহরতলীর ইসলামপুরে হযরত শাহজালাল (রঃ) উচ্চ বিদ্যালয়ের প্রধান ভবনে ফাটল দেখা দিয়েছে। ভূমি কম্পের ডেঞ্জার জোন হিসেবে খ্যাত সিলেটে এ ধরনের ভবন শিক্ষার্থীদের জন্য ঝুকিপূর্ণ।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরঞ্জিত দাস বলেন, ফাটল দেখা যাওয়া ভবনে ৩টি কক্ষ রয়েছে। একটিতে দশম শ্রেণি আর অপরটিতে নবম শ্রেণির ক্লাস নেয়া হতো এবং একটি কক্ষ বিজ্ঞানাগার হিসেবে ব্যবহার করা হয়। বর্তমানে করোনকালীন সময় স্কুল ছুটি থাকায় শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে। কয়েক বছর আগেই উক্ত ভবনে ফাটল দেখা দেয়। ফাটল দেখা দেয়ার পর বিষয়টি বিভাগীয় শিক্ষা অফিসারকে জানানো হয়। তিনি নতুন ভবন নির্মাণের আশ্বাস দিলেও আজ পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি। সম্প্রতি সিলেটে ঘন ঘন ভূমিকম্প হওয়ায় ভবনটি ফাটল আরো বৃদ্ধি পেয়েছে। এতে ভবনটি ব্যবহারের অনুপযুক্ত হয়ে পড়েছে।

তিনি জানান ১৯৯৪ সালে ভবনটি নির্মাণ করা হয়। ভবনটি নির্মাণে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ভবন নির্মাণে নি¤œমানের পাথর, সিমেন্ট ও রড ব্যবহার করার কারণেই ভবটিতে ফাটল দেখা দিয়েছে। তাই ভবনটি শ্রেণি কক্ষ হিসেবে ব্যবহারের অনুপযুক্ত। বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে ভবনটি পরিত্যাক্ত ঘোষণা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

2 responses to “সিলেটে এক উচ্চ বিদ্যালয়ের ভবনে ফাটল !! আতঙ্কিত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ”

  1. brainsclub says:

    … [Trackback]

    […] Here you will find 59975 more Info to that Topic: doinikdak.com/news/29981 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/29981 […]

Leave a Reply

Your email address will not be published.

x