ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
বাগেরহাটে বাড়ছে করোনা, ১ দিনে আরও ৫ মৃত্যু
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে নারীসহ আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৭৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একদিনে শনাক্তের হার ৪২ শতাংশ। যা গতকালের তুলনায় ২২ শতাংশ বেশি।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, এখন পর্যন্ত জেলায় করোনা সংক্রমণের প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৫৮ জনে। এরমধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৮ জন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নারীসহ আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। ৪১২ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হয়েছে। এই নমুনা পরীক্ষায় ১৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪২ শতাংশ।

এদিকে, বাগেরহাটে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় স্থানীয় প্রশাসনের আরোপ করা সাতদিনের কঠোর বিধিনিষেধ চতুর্থ দিনের মতো অব্যাহত রয়েছে। চারদিন ধরে দোকানপাট, শপিংমল ও অভ্যন্তরীণ ১৬টি রুটে যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়দের বাড়িতে রাখতে এবং বাইরে বেরোনো মানুষদের স্বাস্থ্যবিধি প্রতিপালনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানলে এবং অপ্রয়োজনে বাড়ির বাইরে আসলে তাদের জরিমানা করছে তারা। গত তিন দিনে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় প্রায় লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময়ে ১৬৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বাগেরহাট জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোহাম্মদ শাহজাহান বলেন, বাগেরহাটে করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ২৪ জুন থেকে সাতদিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এই বিধিনিষেধ না মেনে যারা অপ্রয়োজনে বাড়ির বাইরে আসছেন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করছেন না তাদের বিরুদ্ধে মামলাসহ জরিমানা করা হচ্ছে। সংক্রমণরোধে বাগেরহাটের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত প্রতিদিনই কঠোর নজরদারি করছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান তিনি।

 

4 responses to “বাগেরহাটে বাড়ছে করোনা, ১ দিনে আরও ৫ মৃত্যু”

  1. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/29756 […]

  2. 토렌트 says:

    … [Trackback]

    […] Here you will find 39606 additional Info on that Topic: doinikdak.com/news/29756 […]

  3. … [Trackback]

    […] There you can find 60658 additional Info to that Topic: doinikdak.com/news/29756 […]

  4. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/29756 […]

Leave a Reply

Your email address will not be published.

x