ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
লকডাউনের খবরে সিলেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়
রুবেল আহমদ সিলেট

আগামীকাল সোমবার (২৮ জুন) থেকে পরবর্তী পরবর্তী ৭ দিন পর্যন্ত কঠোর লকডাউন জারি করেছে সরকার। এ সময় সারাদেশে সব সরকারি-বেসরকারি অফিস, যানবাহন বন্ধ থাকবে।

সাধারণ মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে পারবেন না। এদিকে লকডাউনের খবরে সিলেটের কালিঘাটসহ মুদি দোকনগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। শনিবার (২৬ জুন) দুপুরে সিলেটের পাইকারী বাজার কালিঘাট এলাকায় গিয়ে এমন চিত্র দেখা যায়। বেশির ভাগ মানুষ সংসারের জন্য প্রয়োজনীয় পণ্য—চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলু কিনছিলেন। এদিকে লকডাউনের খবরে ইতোমধ্যে অসাধু কিছু ব্যবসায়ীরা নিত্যেপণ্যের দাম বৃদ্ধি করেছেন বলে ক্রেতারা অভিযোগ করেন।

তবে ব্যবসায়ীরা জানিয়েছেন, চাল, ডাল, আদা, রসুন, তেল, পেঁয়াজসহ বিভিন্ন ধরণের নিত্যপণ্য বাজারে রয়েছে। এগুলো সরবরাহে কোন ঘাটতি নেই। তবে পেঁয়াজ আলুসহ কয়েকটা পণ্যের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন ব্যবসায়ীরা। শনিবার সাপ্তাহিক ছুটি থাকে এমন দিনে সাধারণত এমন ভিড় থাকে না। লকডাউনের খবর শুনেই ক্রেতারা প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাজারে আসছেন।

কালিঘাটে বাজার করতে আসা নগরীর বাগবাড়ির বাসিন্দা ফারুক আহমদ চৌধুরী  জানান, একটি দোকানে ১৩দিনের বাজারের তালিকা দিয়ে হিসেবে করিয়ে দেখলাম বাজারের মূল্য আসছে ৫ হাজার ৬শত টাকা। অথচ একই বাজার প্রায় ৮ দিনে কিনেছি ৪ হাজার ২শত টাকা দিয়ে। লকডাউনের খবর শুনে ব্যবসায়ীরা দাম বৃদ্ধি করেছেন। সরকারকে আরও কঠোর হওয়া উচিত যারা মানুষকে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে মানুষকে কষ্ট দিচ্ছে।

আম্বারখানা চন্দনটুলা এলাকার বাসিন্দ সুমন আহমদ জানান, লকডাউনের খবরে বাসা থেকে ডাল, পেঁয়াজ, আলু ও সবজি নিয়ে যেতে বলা হয়েছে। তাই বাজার করতে এসেছি। তিনি বলেন, লকডাউন কত দিন থাকে, বলা তো যায় না। তা ছাড়া এই সময়ে বাজারে যত কম আসতে হয় ততই ভালো। তাই যতটুকু সম্ভব বাজার করলাম।

সিলেটের কালীঘাটের ব্যবসায়ী সুহেল আহমদ চৌধুরী জানান, লকডাউনের খবরকে কেন্দ্র করে ক্রেতারা বাজারে ভিড় করছেন। তবে বাজারে কোন নিত্যপণ্যের ঘাটতি নেই । সবকিছু পর্যাপ্ত পরিমাণ রয়েছে। তবে কিছু ব্যবসায়ীরা লকডাউনের সুযোগে মাল স্টকে রেখে ঘাটতি দেখাচ্ছে। আর মূল্য বাড়াচ্ছে। ক্রেতারাদেরি আতংকিত না হওয়ার পরামর্শ দেন এই ব্যবসায়ী।

তিনি জানান, এবার বাজারে অন্যদিনের চেয়ে পিঁয়াজ ও তেলের দাম কিছুটা বাড়তি। এছাড়া রসুন, আলু, আদা, মসলা ইত্যাদি ক্রেতাদের নাগালের ভেতরে রয়েছে।

2 responses to “লকডাউনের খবরে সিলেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়”

  1. … [Trackback]

    […] There you will find 38952 additional Information to that Topic: doinikdak.com/news/29543 […]

  2. 토렌트 says:

    … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/29543 […]

Leave a Reply

Your email address will not be published.

x