ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০১:০০ অপরাহ্ন
দিনাজপুর জেলায় করোনায় একদিনে শনাক্ত ৪৮৩ জন
জাহিদ হাসান অন্তর দিনাজপুর

দিনাজপুর জেলায় একদিনেই সর্বোচ্চ শনাক্ত হয়েছে ৪৮৩ জন। এরমধ্যে সদর উপজেলাতেই শনাক্ত ৩১৩ জন ব্যক্তি। মৃত্যুও হয়েছে তিনজনের। সেটাও সদর উপজেলাতেই। আক্রান্তের হার ৪৮ দশমিক ২০।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

দিনাজপুর সদরে দ্বিতীয় দফার কঠোর লকডাউন চললেও থেমে নেই করোনার ভয়াল থাবা। শহরের মোড়ে মোড়ে প্রশাসনের চেকপোষ্ট থাকলেও মানছেন না উপজেলাবাসী। যত্রতত্র ঘোরাঘুরি আর আড্ডায় চলছে যেন সেতুবন্ধনের মেলা। কোনভাবেই রোধ করতে পারছে না স্থানীয় প্রশাসন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮৩ জন ব্যক্তি। এর মধ্যে সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ৩১৩ জন। আর গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন। মৃত্যুবরণকারী তিনজনই সদর উপজেলার বাসিন্দা। শনাক্তের হার ৪৮ দশমিক ২০।

বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত ৭৮০০ জন ব্যক্তির মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৪৫৬৭ জন, বিরলে ৪১১ জন, বোচাগঞ্জে ২৪০ জন, কাহারোলে ১৮৩ জন, বীরগঞ্জে ২০১ জন, খানসামায় ১৩৩ জন, চিরিরবন্দরে ২৭৭ জন, পার্বতীপুরে ৫৪৪ জন, ফুলবাড়ীতে ২৭০ জন, বিরামপুরে ৪৭২ জন, নবাবগঞ্জে ২১৪ জন, হাকিমপুরে ১৯১ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৯৭ জন ব্যক্তি আক্রান্ত হয়েছেন।

এরমধ্যে সুস্থ্য হওয়া ৫৯৬৪ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৩৩৯২ জন, বিরলে ৩৩৭ জন, বোচাগঞ্জে ১৬১ জন, কাহারোলে ১৬৯ জন, বীরগঞ্জে ১৭৩ জন, খানসামায় ১২১ জন, চিরিরবন্দরে ২৩৫ জন, পার্বতীপুরে ৪৭৮ জন, ফুলবাড়ীতে ২০১ জন, বিরামপুরে ৩৩৪ জন, নবাবগঞ্জে ১৫৫ জন, হাকিমপুরে ১১৬ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৯৩ জন।

দিনাজপুর সিভিল সার্জন ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুল কুদ্দুছ বলেন, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলায় নমুনা পরীক্ষা হয়েছে ১০০২টি। প্রাপ্ত নমুনার মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছেন ৪৮৩ জন ব্যক্তি। আক্রান্তের মধ্যে দিনাজপুর সদরেই রয়েছেন ৩১৩ জন। আর গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন। মৃত্যুবরণকারী তিনজনই সদর উপজেলার বাসিন্দা বলে জানান তিনি।

তিনি আরও বলেন, দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার কঠোর লকডাউন চলছে। আমরা লকডাউন পালনে আরও কঠোর হয়েছি। কঠোর বিধি নিষেধ স্বত্ত্বেও আক্রান্তের হার বেড়েই চলেছে সদরে। আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে আক্রান্ত আরও বাড়তে পারে। তাই আরও সতর্ক হতে হবে বলে জানান তিনি।

2 responses to “দিনাজপুর জেলায় করোনায় একদিনে শনাক্ত ৪৮৩ জন”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/29023 […]

  2. … [Trackback]

    […] There you can find 16510 more Info on that Topic: doinikdak.com/news/29023 […]

Leave a Reply

Your email address will not be published.

x