ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
বাউফলে ৯ ইউপি নির্বাচনে ৮ টিতে আ.লীগ ও ১ টিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী
রিয়াজ মাহমুদ, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পটুয়াখালীর বাউফল উপজেলার নয়টি ইউপির আটটিতে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ও একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে কালাইয়া ও কালিশুরী ইউনিয়নে চেযারম্যান পদে প্রতিদ্বন্ধী কোন প্রার্থী না থাকায় ওই দুই ইউনিয়নে নৌকা মার্কার দুজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ কারনে ওই দুই ইউনিয়নে শুধু সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা চলে এ ভোট গ্রহন। এদের মধ্যে আবার এই প্রথম বারের মত একমাত্র বাগা ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়েছে।

নৌকার বিজয়ী প্রার্থীরা হলেন, কেশবপুর ইউনিয়নে নৌকার প্রার্থী সালেহ উদ্দিন পিকু , কনকদিয়া ইউনিয়নে মো. শাহিন হাওলাদার, কাছিপাড়া ইউনিয়নে রফিকুল ইসলাম তালুকদার, আদাবাড়িয়া ইউনিয়নে মো. মনঞ্জুরুল আলম, ধূলিয়া ইউনিয়নে হুমায়ুন কবির, বগা ইউনিয়নে মাহমুদ হাচান, কালাইয়া ও কালিশুরী ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এসএম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা ও মো. নেছার উদ্দিন জামান সিকদার নির্বাচিত হয়েছেন ।

এ ছাড়া চন্দ্রদ্বীপ ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী  প্রার্থী এনামুল হক আলকাস মোল্লা আনারশ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, বিরামহীন বৃষ্টির মধ্যেও ভোটারগণ উৎসব মুখর পরিবেশে তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বগা ইউনিয়নে ৫৫, চন্দ্রদ্বীপ ৮৩, কাছিপাড়া ৬৪, ধুলিয়া ৫৮, কেশবপুর ৫৭, কনকদিয়া ৫৯ ও আদাবড়িয়া ৭০, কালিশুরী ৫৮ ও কালাইয়া ৬০ ভাগ ভোট পড়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র কেন্দ্রীয় সদ্ধান্ত মেনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেনি বাউফল উপজেলা বিএনপি।

Leave a Reply

Your email address will not be published.

x