ঢাকা, বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
পাবনায় বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেবার প্রতারণা করে প্রতারক আটক
মোঃ জাহিদুল ইসলাম, পাবনা

এক বছরের সাজাপ্রাপ্ত আসামি মোঃ জহুরুল ইসলাম মান্নানকে আটক করে পাবনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। বহুরূপী প্রতারক মোঃ জহুরুল ইসলাম মান্নান (৫৫) সাং-ছোন্দাহ থানা-সাথিয়া জেলা-পাবনা। সে পূর্বে মানষিক হাসপাতাল পাবনায় কর্মরত ছিলো। পরবর্তীতে সে পাবনা সদর ও সাথিয়া থানা এলাকায় সহকারী শিক্ষক, সেনাবাহিনী, পুলিশ,বিজিবি ও ফায়ার সার্ভিস সহ বিভিন্ন সরকারী চাকুরী দেবার কথা বলে প্রতারণা করে। সে প্রথমে নিজেকে মানুষের নিকট সৎ মানুষ হিসাবে উপস্থাপন করে এবং বলে চাকুরী হওয়ার পর চুক্তি অনুযায়ী টাকা দিতে হবে। এক পর্যায়ে জানায় চাকুরীতো হয়ে যাবে যদি আপনি টাকা না দেন,তাই আমাকে ব্যাংকের চেক দেন।

চাকুরীর আশায় ভুক্তভোগী মানুষ বিশ্বাস করে চেক দেয়। প্রতারক চাকুরী দেন না উল্টো চাকুরী প্রার্থীর দেওয়া চেক ডিজঅনার করে তাদের বিরুদ্ধে একাধিক মামলা করে। অনেক চাকুরীর প্রার্থীকে মামলার আসামী হয়ে বিজ্ঞ আদালতে ঘুরছে। এই প্রতারকের প্রতারণায় আজ তারা সর্বশান্ত।আবার সেও চাকুরী দেবার কথা বলে সাত জন ভুক্তভোগীকে চেক দিয়ে তাদের নিকট হতে ৫৬,১০,০০০/ টাকা নিয়ে প্রতারণা করে। তার বিরুদ্ধে একটি খুনসহ ৮ টি প্রতারণার মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

অপর একটি প্রতারণা মামলায় ১ বছরের সাজাপ্রাপ্ত হওয়া সকালে প্রতারক মোঃজহুরুল ইসলাম মান্নানকে বিজ্ঞ আদালাতে সোপর্দ করে সাথিয়া থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

x