ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
আজ সাংবাদিক প্রোটন দাশ গুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী
আশীষ দাশ গুপ্ত, হবিগঞ্জ লাখাই প্রতিনিধি

আজ ১৪ জুন সাংবাদিক  প্রোটন দাশগুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী।আজকের ঐ দিনে সন্ত্রাসীদের হাতে অকালে প্রাণ হারান তুখোড় সাংবাদিক  প্রোটন  দাশগুপ্ত ।

ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  এম.কম শেষ বর্ষের ছাত্র ছিলেন তিনি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  ছাত্র থাকাকালীন  জাতীয় দৈনিক  লালসবুজের মাধ্যমে সাংবাদিকতায় হাতেখড়ি । এছাড়া  কাজ করেন তৎকালীন   সাপ্তাহিক সুগন্ধা পত্রিকার মতো নামকরা পত্রিকায়।  ছিলেন  লাখাই উপজেলার  লাখাই প্রেসক্লাবের সিনিয়র -সভাপতি  ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাতীয় পরিষদের  সদস্য।

উল্লেখ্য, সাংবাদিক প্রোটন দাশ গুপ্ত কে ১৯৯৯ সালের ১৪ই জুন রাতে  হবিগঞ্জ বাসস্ট্যান্ডে সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা  করে ।

হবিগঞ্জ জেলার  লাখাই উপজেলার  স্বজন গ্রামের সম্ভ্রান্ত পরিবারে   জন্ম গ্রহন করেন তিনি। তার পিতার ডাঃ সুভাষ দাশ গুপ্ত ও  মাতা রেনু বালা দাশ গুপ্তা। ৪ জন ভাইবোনের মধ্যে তিনি ছিলেন  দ্বিতীয়। তার বড় ভাই ভোলারাম দাশগুপ্ত  নিউটন বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ,  ছোটভাই আশীষ দাশগুপ্ত সাংবাদিকতা পেশার সাথে জড়িত এবং বর্তমানে লাখাই  প্রেসক্লাবের  ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদকের দায়িত্ব  পালন  করছেন। তার ছোট বোন শংকরী  দাশ গুপ্তা স্বাস্থ্য সহকারী হিসেবে লাখাই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন।

এ ব্যাপারে সাংবাদিক  প্রোটন  দাশগুপ্তের ছোট ভাই  সাংবাদিক  আশীষ দাশ গুপ্ত  জানান, প্রতিবছর উনার মৃত্যুবার্ষিকীতে আমরা পারিবারিকভাবে ধর্মীয় রীতিনীতি মেনে  বিদেহী আত্মার শান্তি  কামনার্থে মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করি। তাছাড়া মন্দিরে  বিশেষ প্রার্থনা করি। লাখাইয়ে বিভিন্ন  সাংবাদিক  সংগঠনের  পক্ষ থেকে সাংবাদিক  প্রোটন  দাশগুপ্তের মৃত্যুবার্ষিকী পালন করা হয় ।

One response to “আজ সাংবাদিক প্রোটন দাশ গুপ্তের ২২ তম মৃত্যু বার্ষিকী”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/25173 […]

Leave a Reply

Your email address will not be published.

x