ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় চারজনের মৃত্যু, শনাক্ত ১৩১
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (১১ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫০৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে এক লাখ ৩৭ হাজার ৭৩১ জনের নমুনা পরীক্ষা করে ১৯ হাজার ৯৮৪ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

একই সময়ে মারা গেছেন আরও চারজন করোনা রোগী। এ নিয়ে এখন পর্যন্ত রংপুরে করোনা আক্রান্ত হয়ে ৪২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৮ হাজার ২৪০ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দিনাজপুরে ৪৪ জন, ঠাকুরগাঁওয়ে ৪৩ জন, রংপুরে ১৪ জন, লালমনিরহাটে ৭ জন, পঞ্চগড়ে ৭ জন, কুড়িগ্রামে ৬ জন, গাইবান্ধায় ৫ জন এবং নীলফামারী জেলায় ৫ জন করে আক্রান্ত হয়েছেন। মৃত চারজনের সবাই ঠাকুরগাঁওয়ের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, এ পর্যন্ত দিনাজপুর জেলায় ছয় হাজার ১৮৮ জন আক্রান্ত এবং ১৫৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় পাঁচ হাজার ১৮৯ জন আক্রান্ত ও ১০২ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় এক হাজার ৮৯৪ জন আক্রান্ত ও ৫০ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা জেলায় এক হাজার ৮০১ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে। নীলফামারী জেলায় এক হাজার ৬১০ জন আক্রান্ত ও ৩৭ জনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম জেলায় এক হাজার ২৮৮ জন আক্রান্ত এবং ২৪ জনের মৃত্যু হয়েছে। লালমনিরহাট জেলায় এক হাজার ১৫৯ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু হয়েছে এবং পঞ্চগড় জেলায় ৮৫৫ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬৪ জনসহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন এক লাখ ১২ হাজার ১৫৪ জন। একই সময়ে ৩১০ জনসহ মোট এক লাখ ছয় হাজার ৭৯১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x