ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
মোংলায় করোনা সনাক্তের হার ৭০.৮৩, মাঠে নেমেছে কোস্টগার্ড
এস এম রাজ,বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোংলায় হু-হু করে বেড়েই চলেছে করোনা সংক্রামন। মোংলায় দ্রত  গতিতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়া স্থানীয় প্রশাসনকে সহায়তার লক্ষ্যে মাঠে নেমেছে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা। করোনার কঠোর বিধি নিষেধের ৭ম দিনে মোংলায় সব ধরনের যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পৌর এলাকা জুড়ে কঠোর নজরদারি ও টহল দিতে দেখা গেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

গত ২৪ঘন্টায় করোনার এই হটস্পটে নুতন করে ৪৮ জনের নমুনা পরিক্ষায় ৩৪ জনে করোনা সনাক্ত হয়েছে। শনিবার (৫জুন) মোংলায় উপজেলায় নমুনা পরিক্ষায় করোনা সনাক্তের হার দাড়িয়েছে ৭০.৮৩ ভাগ। মোংলায় এক সপ্তাহে ১৯৪ জনের নমুনা পরিক্ষায় পজেটিভ হয়েছে ১২৭ জনের। এই অবস্থায় মোংরায় আরো এক সপ্তাহ কঠোর বিধি নিষেধ বাড়ানো হয়েছে।

এদিকে জেলায় করোনা সংক্রামন হু-হু করে বেড়ে যাওয়ায় জেলা মনিটরিং কমিটির সভায় বাগেরহাটে ২১ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার প্রচারনা ১০ জুন পর্যন্ত নিষিদ্ধ করা করেছে। জেলা ও ইপজেলা স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

এদিকে, শনিবার সকালে করোনায় আক্রান্ত হয়ে জেলার মোরেলগঞ্জ উপজেলার ভাষান্ডা গ্রামের বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় ওহাব শেখ (৬৬) ও শুক্রবার রাতে শরণখোলা

উপজেলায় নূর ইসলাম হাওলাদার (৭০) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে মরা গেছেন। বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ৪৬ জনের মধ্যে রয়েছে, মোংলা উপজেলায় ৩৪ জন, মোড়েলগঞ্জে ৫ জন, রামপালে ৪ জন, শরণখোলায় ২ জন ও ফকিরহাটে ১ জন।

এপর্যন্ত জেলায় করোনা সনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৮ জন। মৃত্যু হয়েছে ৪৬ জনের। চিকিৎসাধীন রয়েছেন ২৯০ জন।

Leave a Reply

Your email address will not be published.

x