ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
বাগেরহাটে এক লাখ ৮৪ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস
বাগেরহাট প্রতিনিধি    

বাগেরহাটে ১ লাখ ৮৪ হাজার একশ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৬০ হাজার শিশুদের শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত জেলার ৯ উপজেলা ও ৩ পৌরসভার শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এক হাজার ৮ শত ৫৮টি টিকাদান কেন্দ্রে ৩ হাজার ৭ শত ১৬ জন স্বেচ্ছাসেবক শিশুদের এই ক্যাপসুল খাওয়াবেন। এছাড়াও এই ক্যাম্পেইনে ২ শত ৩১জন সুপারভাইজার, ৬ শত ৯৩ জন স্বাস্থ্য সহকারী, এফডবিøউ এ, সিএইচসিপিরাও দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার বাগেরহাট সিভিল সার্জনের কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের অরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়। এসময় বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ বকসি, মেডিকেল অফিসার ডা. সুব্রত দেবনাথ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার, সাবেক সভাপতি এবিএম মোশররফ হুসাইন, শেখ আহসানুল করিম, মো. দেলোয়ার হেসেন, আহাদ উদ্দিন হায়দারসহ বাগেরহাটে কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, ৫ থেকে ১৯ জুন পর্যন্ত বাগেরহাটের  ১ লক্ষ ৮৪ হাজার একশ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য আমাদের পর্যাপ্ত ক্যাপসুল ও স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। যদি অতিরিক্ত শিশু থাকে তাদেরকে খাওয়ানোরও ব্যবস্থা রয়েছে।

 

 

2 responses to “বাগেরহাটে এক লাখ ৮৪ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস”

  1. … [Trackback]

    […] Here you can find 75614 additional Information on that Topic: doinikdak.com/news/21120 […]

  2. Para despejar por completo tus dudas, puedes averiguar si tu esposo te está engañando en la vida real de varias maneras y evaluar qué pruebas específicas tienes antes de sospechar que la otra persona te está engañando. https://www.xtmove.com/es/how-to-track-my-husband-phone-calls-and-texts-find-signs-of-husband-infidelity/

Leave a Reply

Your email address will not be published.

x