ঢাকা, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
তাহিরপুরে পাটলাই নদীতে ২টি বালু ভর্তি নৌকা আটক
Reporter Name

মুরাদ মিয়া, সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার পাটলাই চলতি নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় তাহিরপুর উপজেলা নবাগত যোগদান নির্বাহী কর্মকর্তা রায়হান কবিরএর নির্দেশনায় তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনর্চাজ ওসি আব্দুল লতিফ তরফদারের নেতৃত্বে পুলিশের একটি সক্রিয় ফোর্স অভিযান পরিচালনা করে শক্রবার দুপুর ২টার সময় প্রায় ১৫ হাজার ঘনফুট বালুসহ ২টি বাল্কহেড নৌকা আটক করেন।

যানাযায় পাটলাই নদীতে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে কিছু অসাধু ব্যক্তি রাতের আধাঁরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিগত কয়েক দিন ধরে নদীর তীরে থাকা ষ্ট্রোক করা বালু রাতে ও দিনে প্রকার্শে নিতে থাকে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তাহিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২টি বালি ভর্তি নৌকা আটক করেন।

আটককৃত বালু আজ নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতার কাছে প্রতি ফুট বালু ৩২ টাকা ধরে ভ‍্যাট,আইডি বাধে আনুমানিক ৪লক্ষ ৮০হাজার টাকা বিক্রি করা হয়।

এছাড়াও অবৈধভাবে উত্তোলনকৃত খনিজবালু  দায়ে’পরিবহণের দুটি নৌকার মালিক কে  ৭৫হাজার করে মোট ১লক্ষ ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির ও থানার অফিসার ইন-চার্জ জানান,পাটলাই নদীতে তাহিরপুর থানাধীন পাটলাই নদীতে পুলিশের চোখ ফাকিঁ দিয়ে  রাতের আধাঁরে ও দিনে  অসাধু ব্যক্তিরা বালু উত্তোলন করছে। খবর পেয়ে পুলিশের অভিযান পরিচালনা করে ২টি বালু ভর্তি নৌকা আটক করা হয়। পুলিশের অভিযান অব্যাহত আছে এবং থাকবে

2 responses to “তাহিরপুরে পাটলাই নদীতে ২টি বালু ভর্তি নৌকা আটক”

  1. … [Trackback]

    […] There you will find 25276 additional Info on that Topic: doinikdak.com/news/19869 […]

  2. bonanza178 says:

    … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/19869 […]

Leave a Reply

Your email address will not be published.

x