ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
মোংলায় করোনা সনাক্তের হার ৪০ ভাগ এক মাসে সনাক্ত ৪০ জন, মৃত ১ জন
Reporter Name

জাহিদ রানা, মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃ প্রচন্ড তাপদাহের সাথে পাল্লা দিয়েই যেন মোংলায় বাড়ছে করোনা সংক্রমণের হার। হঠাৎ করে এখানে করোনা সনাক্তদের হার পৌঁছেছে শতকরা প্রায় ৪০ ভাগে। যা অত্যন্ত ঝুঁকি ও উদ্বেগজনক হয়ে উঠেছে। গত ২০ এপ্রিল থেকে এখানে শুরু হওয়া ‘র‍্যাপিড এন্টিজেন টেষ্ট’র মাধ্যমে ২০ মে পর্যন্ত করোনা পরীক্ষা করিয়েছেন ৯৭ জন, এরমধ্যে রিপোর্ট পজেটিভ হয়েছে ৪০ জনের। করোনা আক্রান্ত হয়ে এরইমধ্যে গত সপ্তাহে মোংলায় এক বৃদ্ধের মৃত্যুও হয়েছে। তারপরও কেন যেন এখানাকার মানুষের মধ্যে তেমন কোন ভীতি ও সতর্কতা নেই। মাস্ক বিহীনই হরহামেশা চলাফেরা করছেন সকল শ্রেণী পেশার মানুষ। এক্ষেত্রে প্রশাসনের খুব বেশি নজরদারী না থাকায় মানুষের মাস্ক ব্যবহার কমেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ ডা: জীবিতেষ বিশ্বাস বলেন, বর্তমানের করোনা সনাক্তের হার শতকরা প্রায় ৪০ ভাগ, বিষয়টি অত্যন্ত ঝঁুকি ও বিপদজনক। তিনি বলেন, হাসপাতালে পরীক্ষা করতে এসে যারা কনোর সনাক্ত হচ্ছেন তাদের মধ্যে বেশি অসুস্থ্যদেরকে হাসপাতালের করোনা ইউনিটে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া করোনা পজেটিভ কিন্তু শারীরিকভাবে সবল তাদেরকে নিজ বাড়ীতে কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। তবে আমাদের কাছে মাঝে মাঝে অভিযোগ আসছে করোনা আক্রান্ত কেউ কেউ কোয়ারান্টাইন মানছেনা। মানা না মানার এ বিষয়টি মুলত নিশ্চিত করার দায়িত্ব উপজেলা প্রশাসন ও পুলিশের।

করোনার প্রথম দফায় ২০২০ সালে মোংলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা ছিল ৯৩ জন। যা ছিল জেলার অন্যান্য জায়গার তুলনায় খুবই কম। প্রথম বছরের পুরো সময় জুড়ে যে পরিমাণ (৯৩) জন আক্রান্ত হয়েছিল দ্বিতীয় বছরে এসে শুধু এক মাসেই সেই আক্রান্তের সংখ্যা ৪০ জন। এদিকে টিকা কার্যক্রম শুরু পর থেকে এ পর্যন্ত মোংলায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮ হাজার ২শ ৫৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ হাজার ৭শ ৪৩ জন। #

5 responses to “মোংলায় করোনা সনাক্তের হার ৪০ ভাগ এক মাসে সনাক্ত ৪০ জন, মৃত ১ জন”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/17905 […]

  2. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/17905 […]

  3. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/17905 […]

  4. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17905 […]

  5. … [Trackback]

    […] Here you can find 35027 more Info to that Topic: doinikdak.com/news/17905 […]

Leave a Reply

Your email address will not be published.

x