ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
আর কতো এই ধরণের মর্মান্তিক মৃত্যু
Reporter Name

করোনা মহামারীর মধ্যে দেশে ঘটে গেলো আরেকটি মর্মান্তিক ঘটনা। মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরিঘাটে একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ আছেন । নিহতের মধ্যে নারী ও শিশু রয়েছে। আজ সোমবার সকাল সাতটার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরোনো কাঁঠালবাড়ি ঘাটে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ২৫ জন ঘটনাস্থলে ও একজন হাসপাতালে মারা গেছেন।

করোনার কারণে পুরো দেশজুড়ে গণপরিবহন বন্ধ থাকলেও অলিখিত ও অনিয়মতান্ত্রিকভাবে নানাভাবে চলছে যাতায়াত। ছোট ছোট অপ্রচলিত যানে জলে স্থলে রাজধানীর আশেপাশে এক জেলা থেকে আরেক জেলায় মানুষজন যাচ্ছে এবং দুর্ঘটনাও ঘটছে অনেকটা আগের মতো। বিষয়গুলো খুবই উদ্বেগের।

বিজ্ঞাপন

পবিত্র রমজানের শেষ ভাগ পেরিয়ে ঈদুল ফিতর আসন্ন। লকডাউন পরিস্থিতির মধ্যেও তাই মানুষ গ্রামের বাড়ি চলে যাবার প্রস্তুতি নিচ্ছে, আর তাতেই নানা দুর্ঘটনা ঘটছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ৬ মে থেকে ঈদকে সামনে রেখে জনস্বার্থ বিবেচনায় শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর ব্যাপারে চিন্তা ভাবনা করছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে ও আন্তঃজেলা যাতায়াত এড়িয়ে সীমিত আকারে গণপরিবহন খুলে দেয়া হলে হয়তো অনিয়মতান্ত্রিক পরিবহন অনেকটাই কমে আসবে, কিন্তু করোনার ভয় আরও বাড়িয়ে দেবে। এসব দিকে কার্যকর মনোযোগ প্রয়োজন।

দেশে কোনো একটি বড় ঘটনা ঘটলে বিভিন্ন কর্তৃপক্ষ তৎপর হয়, আবার কিছুদিন পরে আবার আগের পরিস্থিতিতে অনিয়ম চলতে থাকে। এ যেনো এক দুষ্টচক্র! জনগণের অর্থে পরিচালিত বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত সংস্থা এসব মনিটরিংয়ের দায়িত্বে থাকলেও ঘটেই চলেছে নানা নেতিবাচক ঘটনা। আমাদের আশাবাদ, এসব দিকে নজর দিয়ে দায়িত্বপ্রাপ্তরা পরিস্থিতির উন্নতি ঘটাবেন, যাতে করে জলে-স্থলে আর যেনো কোনো মর্মান্তিক ঘটনা না ঘটে।


নিউজ সোর্সঃ আর কতো এই ধরণের মর্মান্তিক মৃত্যু

3 responses to “আর কতো এই ধরণের মর্মান্তিক মৃত্যু”

  1. If some one wishes expert view regarding blogging afterward i recommend
    him/her to pay a quick visit this website, Keep up the fastidious
    work.

  2. … [Trackback]

    […] Here you can find 74921 more Info on that Topic: doinikdak.com/news/12517 […]

  3. … [Trackback]

    […] Here you will find 830 additional Info to that Topic: doinikdak.com/news/12517 […]

Leave a Reply

Your email address will not be published.

x