ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
উপমন্ত্রীর নির্দেশে সখিপুরে কৃষকদের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ
Reporter Name

মোঃ রুহুল আমিনঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার  সখিপুর ডিএমখালি ইউনিয়নের একাদিক  কৃষকের ক্ষেতের ধান কাটা এবং মাড়াই করার লোক না পাওয়ার কারনে নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল।

খবরটি গিয়ে পৌঁছায় সখিপুর থানা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান সোহেল সরদারের কাছে, তাৎক্ষণিকভাবে সে সখিপুর থানা  ছাত্রলীগের সকল নেতাকর্মী নিয়ে ছুটে যায়  ডিএমখালি ইউনিয়নের সেই কৃষকদের কাছে।

এবং বিষয় টির সত্যতা পেয়ে ধান কেটে এবং মাড়াই করে বাড়ি পৌঁছে দেন সেই কৃষকের ধান গুলো।

জানা গেছে,পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ  আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় সখিপুর থানা  ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান রাসেল সরদারের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মী এভাবেই থানার বিভিন্ন ইউনিয়নে কৃষকদের ধান কেটে এবং মাড়াই করে বাড়ি পৌঁছে দিচ্ছে বলে জানা গেছে।

তবে তাদের এই মহৎ উদ্যোগ দেখে  সকলের দোয়া এবং ভালোবাসা পাচ্ছেন ছাত্রলীগের এই নেতাকর্মীরা।

জানা গেছে, সখিপুর থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান সোহেল সরদার এর  নেতৃত্বে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন, সখিপুর থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদক তুষার ইমরান,সহ-সভাপতি, উজ্জল রাড়ী,যুগ্ম সাধারণ সম্পাদক  আনির হোসেন, সহ-প্রচার সম্পাদক পিতুল সরদার, ডিএমখালি ইউনিয়ন সভাপতি মান্না গাজী, সাধারণ সম্পাদক মেহেদি হাসান সিয়াম, সেয়াব মালত, আল আমিন, ফিরোজ গাজী, সুমন,মাহবুব, জুনায়ের, সুলতান,রাকিবুল প্রমূখ।

ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় বিভিন্ন ইউনিয়নের কৃষকরা জানান,  লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমাদের এমন অসহায়ত্বের কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় সখিপুর থানা  ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার ভাই আরও নেতাকর্মী সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমাদের ক্ষেতের ধান কেটে দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমাদের ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলবো না।

এ ব্যাপারে সখিপুর থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান রাসেল সরদার বলেন, করোনাভাইরাসের সংক্রমনের কারণে জমির পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েছেন সখিপুর থানার অনেক অসহায় কৃষক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপির সার্বিক সহযোগিতায় সখিপুর  থানা  ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিচ্ছি। এ সংকটকালে যে সকল কৃষক অসহায় তাদের ধান কেটে ঘরে তুলে দেবে ছাত্রলীগ নেতাকর্মীরা।

গতবারও আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছি। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

One response to “উপমন্ত্রীর নির্দেশে সখিপুরে কৃষকদের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ”

  1. click this says:

    … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/12158 […]

Leave a Reply

Your email address will not be published.

x