ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
ফরিদগঞ্জে অবৈধ ড্রেজার ভাংচুর ও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা
মেহেদী হাছান, ফরিদগঞ্জ (চাঁদপুর)

ফরিদগঞ্জে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন ভেঙ্গে নদীতে ডুবিয়ে দেওয়া হয় এবং পাইপ কেটে বিনষ্ট করা হয়েছে।

১৪ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পোঁয়া রনাতলী এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।অভিযান পরিচালনা করেন সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও নির্বাহী ম্যাজি‌স্ট্রেট শারমিন আক্তার এবং এ সময় ফরিদগঞ্জ থানা পুলিশ সহযোগিতা করেন।

প্রশাসন সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার বিভিন্ন খাল, বিল থেকে স্যালো মেশিন চালিত ড্রেজারে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলামসহ

ড্রেজার মালিকগন। এতে করে এলাকার সরকারি, বেসরকারি, কৃষি জমি, বসত বাড়ি হুমকির মুখে পড়েছে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং ড্রেজার বিনষ্ট করা হয়।

অভিযানের সময় বালু উত্তোলনের সঙ্গে জড়িতরা দ্রæত সটকে পড়ে। এ সময় এলাকাবাসী জানায়, বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করে ইউপি সদস্য সাইফুল ইসলাম এর পূর্বেও একই এলাকায় কয়েকবার ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করেছে।এছাড়া একইদিন উপজেলার পোঁয়া, কাটাখালী ব্রীজ সংলগ্ন ও সাফুয়া বাজারে মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫টি মামলায় ৮’শ টাকা জরিমানা আদায় করা হয়।

ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা আদায় করা হয়।’

3 responses to “ফরিদগঞ্জে অবৈধ ড্রেজার ভাংচুর ও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা”

  1. It’s not my first time to go to see this web page, i am
    visiting this site dailly and obtain fastidious facts from here daily.

  2. Greate post. Keep writing such kind of information on your page.

    Im really impressed by it.
    Hello there, You’ve performed a great job.
    I’ll certainly digg it and in my view recommend to
    my friends. I am confident they’ll be benefited from this site.

Leave a Reply

Your email address will not be published.

x