ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সিলেটে রাস্তায় রাস্তায় চেকপোস্ট !! লকডাউন কঠোর
Reporter Name

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট শহর তথা আশ পাশ এলাকায় কোথায় নেই লোক সমাগম। নীরব নিস্তবদ্ধ রাস্তা ঘাট,বাজার হাট। সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ এপ্রিল বুধবার থেকে করোনা ভাইরাস সংক্রামণের ঊর্ধ্বগতির বৃদ্ধির লাকডাউন ঘোষণার পর কঠোর বিধিনিষেধ করার পর সিলেটের সাধারণ মানুষ বাসা বাড়ি থেকে বের হতে দেখা যায়নি।

সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে পয়েন্টে রয়েছে পুলিশের চেকপোস্ট। তাছাড়া বুধববার (১৪ এপ্রিল) প্রথম রোজা থাকার পর বেশির ভাগ মানুষ বাসা বাড়িতে অবস্থান নিয়েছে। লকডাউন ও রোজায় পুরো সিলেট লোক শুন্য। রাস্তা ঘাটে তেমন কোন যানবাহন নেই,২/১টি যানবাহন দেখা যায়,অটোরিক্সা ও রিক্সা নিয়ে যাহা একান্ত প্রয়োজনে লোকজন ঘর থেকে বাহির হয়েছেন বলে জানান।

সরেজমিন ঘুরে দেখা যায়, সিলেট নগীর বিভিন্ন চেক পোস্টে গাড়ি অথবা রিক্সা থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবায় সাথে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিতে দেখা যায়,না হলে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। অনেক রাস্তায় ব্যারিকেড বসানো হয়েছে। সিলেটের কোথাও কোন ছোড় বড় শপিং মহল ও দোকান পাঠ খোলা দেখা যায় নি। তবে খোলা রয়েছে ২/১টি ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় মুদির দোকান।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এ দাফায় করোনা সংক্রামন ঠেকাতে ১৩ দফা বিধি নিষেধ রয়েছে, লকডাউন কার্যকর করতে সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x