ঢাকা, রবিবার ২২ মে ২০২২, ১০:১৫ অপরাহ্ন
ফেনী সদর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইলেন ছয় প্রার্থী
পেয়ার আহাম্মদ চৌধুরী:

ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ দলীয় ৬ প্রার্থী শনিবার-রোববার পৌরসভাস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নির্বাচন কমিশনের সদস্য সচিব এ কে শহীদ উল্যাহ খোন্দকার জানান, মনোনয়নপত্র জমা দিয়েছেন ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফাজিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. মুজিবুল হক রিপন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এডভোকেট সৈয়দ আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য জামাল উদ্দিন, জেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন ও সহ-সভাপতি জিয়াউল আলম মিষ্টার।

এর আগে ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ—নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৭ অক্টোবর ভোটের দিন রাখা হয়েছে। বৃহস্পতিবার বিকালে কমিশন সভা শেষে এই তথ্য জানিয়েছেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। ইসি সচিব জানান, এই উপ—নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, প্রার্থিতা বাছাই ১৪ সেপ্টেম্বর, প্রত্যাহার ১৯ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর।

এদিকে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীদের ৪ ও ৫ সেপ্টেম্বর বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পৌরসভাস্থ জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয় থেকে ১০ হাজার টাকা জমা দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা করতে পারবে। এজন্য জেলা আওয়ামীলীগ তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করে। সদস্য সচিব পদে তিনি সহ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ—সভাপতি মাষ্টার আলী হায়দারকে আহবায়ক ও যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নুর হোসেনকে কমিশন সদস্য করা হয়েছে। অপরদিকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহবান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

একইদিন দলের দপ্তর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, নির্বাচনে দলীয় মনোনয়ন নিতে আগ্রহী প্রার্থীদের জন্য আগামী ৪ সেপ্টেম্বর ৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছে। আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা এমপির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে কোন ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে সংগ্রহ ও জমা দিতে হবে।

প্রসঙ্গত; গত ১৩ আগস্ট ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বি কম মারা যান। ফলে শূণ্য পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করে তফসিল দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

x