ঢাকা, রবিবার ২২ মে ২০২২, ১০:১১ অপরাহ্ন
১৬১ ইউপি ভোট: মাঠে আইন-শৃঙ্খলা বাহিনী, প্রচার শেষ রাতে
অনলাইন ডেস্ক

১৬১টি ইউননিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ও নয়টি পৌরসভা নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নেমেছে র‌্যাব, বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নিয়োজিত রয়েছে প্রতি কেন্দ্রে ২২ জনের ফোর্স।

ভোটের প্রচার শেষ হচ্ছে শনিবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাতে। এরপর কেউ প্রচারে গেলেই ব্যবস্থা নেবেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, আইনানুয়ায়ী ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। ভোট শুরু হবে ২০ সেপ্টেম্বর সকাল ৮টায়। তাই শনিবার মধ্যরাত ১২টার পর আর কোনো প্রচার চালানো যাবে না।

ইসির যুগ্ম সচিব এসব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, ভোটের প্রস্তুতি শেষ। মাঠে অবস্থান নিয়েছেন আইন-শঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সদস্যরা। যথাসময়ে ভোটগ্রহণ সম্পন্ন করা হবে।

পৌরসভাগুলো- পঞ্চগড়ের দেবীগঞ্জ, যশোরের নওয়াপাড়া, ফরিদপুরের ভাঙ্গা, কুমিল্লার নাঙ্গলকোট, ফেনীর সোনগাজী, নোয়াখালী কবিরহাট, চট্টগ্রামের বোয়ালখালী এবং কক্সবাজার জেলার মহেশখালী ও চকরিয়া পৌরসভার ভোট হবে ২০ সেপ্টেম্বর।

ষষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচনের সঙ্গে এসব পৌরসভায় ভোট হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে স্থগিত করা হয়। একইভাবে ১৬১ ইউপির ভোটও প্রথম ধাপের ইউপি নির্বাচনের সময় হওয়ার কথা থাকলেও স্থগিত রাখা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

x