ঢাকা, বৃহস্পতিবার ১৯ মে ২০২২, ১২:০২ অপরাহ্ন
স্কুল শিক্ষার্থীদের টিকার সিদ্ধান্ত শিগগিরই
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম জানিয়েছেন, করোনার সংক্রমণ প্রতিরোধে স্কুল শিক্ষার্থীদের টিকা প্রয়োগের বিষয়ে ভাবা হচ্ছে। এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্কুলের বাচ্চাদের করোনা টিকা দেওয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত হবে।

খুরশীদ আলম বলেন, আগামীকাল সরকারের উচ্চ পর্যায়ে একটি বৈঠক আছে। সেখানেই সিদ্ধান্ত হবে স্কুলের শিশুদের করোনা টিকা দেওয়া হবে কি না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চান স্কুলের শিশুদের টিকা দেওয়ার বিষয়ে। তবে এ বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোনও নির্দেশনা পাইনি। আমেরিকায় শিশুদের যে টিকা দেওয়া হয়েছে তা তা প্রটোকল অনুযায়ী দিয়েছে, সেরকম আমাদের দেশেও হতে পারে।

ডিজি আরও বলেন, আমেরিকারতে স্কুল-কলেজে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। সেটা তাদের নিজের ব্যবস্থাপনায় দিয়েছে। নিজস্ব দেশের প্রটোকলের মাধ্যমে তারা দিয়েছে। এখন আমাদের দেশেও হতে পারে।

ডিজি বলেন, দীর্ঘদিন ধরেই স্কুল-কলেজ বন্ধ থাকায় পড়োশোনা অনেকটায় স্থগিত অবস্থায় রয়েছে। টিকা দিয়ে তাদের স্কুল-কলেজে নিয়ে আসতে পারলে সেটা খুবই ভালো হবে।

Leave a Reply

Your email address will not be published.

x